8 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / সংগঠন সংবাদ / নিরাপদ ও সুষ্ঠু ভোট অধিকারের স্থায়ী ব্যবস্থা করার দাবিতে শ্রমিক জাগরণ মঞ্চ’র উদ্যোগে আলোচনা সভা

নিরাপদ ও সুষ্ঠু ভোট অধিকারের স্থায়ী ব্যবস্থা করার দাবিতে শ্রমিক জাগরণ মঞ্চ’র উদ্যোগে আলোচনা সভা

নিউজ ব্যাংক ২৪. নেট : জনগণের নিরাপদ ও সুষ্ঠু ভোট অধিকারের স্থায়ী ব্যবস্থা করার দাবিতে আলোচনা সভা করেছে শ্রমিক জাগরণ মঞ্চ।
বৃহস্পতিবার  ৩১ আগষ্ট ২০২৩ ইং তারিখ বিকেলে শ্রমিক জাগরণ মঞ্চ’র নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাড়াস্থ সংগঠন অফিসে নারায়ণগঞ্জ জেলা সভাপতি এস এম আব্দুস সবুর এর সভাপতিত্বে জনগণের নিরাপদ ভোট দেওয়ার স্থায়ী ব্যবস্থা করার দাবিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় উপস্থিত ছিলেন শ্রমিক জাগরণ মঞ্চের কেন্দ্রীয় সভাপতি শ্রমিক নেতা কমরেড জাহাঙ্গীর আলম গোলক। আরো উপস্থিত ছিলেন শ্রমিক জাগরণ মঞ্চের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জেসমিন আক্তার। শ্রমিক নেতা মোরশেদ আলম, শেখ সবুজ, রাফিয়া আক্তার শিল্পী, বিনা আক্তার, লাবনী, শাহনাজ, মোঃ মনিরুল ইসলাম প্রমুখ।
এসময় শ্রমিক নেতৃবৃন্দ বলেন, বার বার মালিক শ্রেণীর বড়লোক বুর্জোয়াদের ফ্যাসিবাদী রাষ্ট্র মেরামত করে ধনী শ্রেণীর সমাজ ব্যবস্থা রাষ্ট্র ব্যবস্থা সৃষ্টি করে মুক্তিযুদ্ধের ৫২ বছরেও কোন লাভ হয়নি। দেশে শ্রমজীবী গরীব মানুষ নিচ্ছো নিঃস্ব থেকে নিঃস্ব হয়ে যাচ্ছে।। গরীব শ্রমজীবী মানুষের ঘরে চাল নেই, ডাল নেই, নৃত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম ঊর্ধ্বমুখী যা গরিব মানুষের ক্রয় ক্ষমতার বাইরে। বড় রাজনৈতিক দলগুলো ক্ষমতায় যাওয়ার জন্য আর ক্ষমতায় থাকার জন্য মারামারি কাটাকাটি করছে। গরিব ও মেহনতি মানুষের কথা তারা ভাবছে না। এখনই দ্রব্যমূল্যের দাম কমানোর ব্যবস্থা নেয়া দরকার। আমরা শ্রমিকের রাষ্ট্র চাই, শ্রমিকরা মাথা উঁচু করে মানুষের মত বাঁচতে চায়। সকল শ্রমিকের জন্য পরিশ্রমের ন্যায্য মজুরি, রেশন ব্যবস্থা, বিনামূল্যে চিকিৎসা আবাসন সংকট নিরসন সহ শ্রমিকদের সন্তানদের জন্য অবৈতনিক শিক্ষা ব্যবস্থা চাই।
নেতৃবৃন্দ আরও বলেন, তত্ত্বাবধায়ক, তদারকি বা কেয়ারটেকার সরকার গঠন করে বুর্জুয়া ধনিক শ্রেণীর রাষ্ট্র মেরামত নয় শ্রমিক মেহনতি গরিব মানুষের ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। জনগণের ভোটের অধিকারের সুষ্ঠু ও নিরাপদ স্থায়ী ব্যবস্থা করতে হবে। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

আরও পড়ুন...

পবিত্র ঈদে মিলাদুন্নবী (স:) উপলক্ষে নিতাইগঞ্জ ট্রাক স্ট্যান্ড ও ডাইলপট্টি লেবার শ্রমিক- কর্মচারীদের উদ্যোগে মিলাদ, দোয়া ও রান্না খাবার বিতরণ

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জে বিশ্বনবী হযরত মুহাম্মদ (স:) এর শুভ জন্মদিন পবিত্র ঈদে …