8 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / সংগঠন সংবাদ / মানবাধিকার কাউন্সিল কেন্দ্রীয় (প্রয়াত) চেয়ারম্যান ড.ফরিদ উদ্দিন স্মরণে না’গঞ্জে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত

মানবাধিকার কাউন্সিল কেন্দ্রীয় (প্রয়াত) চেয়ারম্যান ড.ফরিদ উদ্দিন স্মরণে না’গঞ্জে আলোচনা ও দোয়া অনুষ্ঠিত

নিউজ ব্যাংক ২৪. নেট : বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল নারায়ণগঞ্জ জেলা শাখার আয়োজনে সংস্থার প্রতিষ্ঠাতা ও  কেন্দ্রীয় চেয়ারম্যান প্রয়াত ড. ফরিদ উদ্দিন ফরিদ স্মরণে কোরআন খতম, আলোচনা সভা, মিলাদ মাহফিল ও কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হয়েছে।

গত শনিবার ২২ জুলাই সকাল ১১ টায় নারায়ণগঞ্জের গুলশান সিনেমা মিলনায়তনে বাংলাদেশ মানবাধিকার কাউন্সিল (বামাকা) নারায়ণগঞ্জ জেলা শাখা’র উদ্যোগে এই আয়োজন করা হয়। সকাল হতে কোরআন খতমের মাধ্যমে কর্মসূচীর সূচনা হয়।

দ্বিতীয় পর্বে জেলা শাখার সাধারন সম্পাদক সংবাদকর্মী এম.আর.হায়দার রানার সঞ্চালনায় অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি ও দৈনিক সবারকণ্ঠ পত্রিকার প্রকাশক ও সম্পাদক আলহাজ্ব ফয়েজ উদ্দিন আহমদ লাভলু।

সম্মাণিত অতিথি হিসেবে উপস্থিত  থেকে স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন বামাকা নারায়ণগঞ্জের নির্বাচনী বোর্ডের প্রধান ও দৈনিক আজকের জন্মভূমির প্রকাশক ও সম্পাদক  জাফর আহমেদ, বামাকা জেলার সিনিয়র সহ-সভাপতি ও আয়োজক কমিটির আহ্বায়ক সাবেক ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন মন্টু, বামাকা বন্দর থানার সভাপতি ও বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী কাজিম উদ্দিন প্রধান ও সাধারন সম্পাদক দৈনিক বিজয় পত্রিকার সম্পাদক সাব্বির আহমেদ সেন্টু, নারায়ণগঞ্জ মহানগর শাখার ভারপ্রাপ্ত সভাপতি এড. সাহিদুল ইসলাম টিটু, সিদ্ধিরগঞ্জ থানা শাখার আহ্বায়ক ও দৈনিক স্বাধীণ বাংলাদেশের প্রকাশক মোঃ আশ্রাব উদ্দিন, ফতুল্লা থানা শাখার সিনিয়র সহ সভাপতি মোঃ আমির হোসেন, নারায়ণগঞ্জ জেলার সাবেক সহ সভাপতি ও আজীবন সদস্য আলহাজ্ব এম.এ.বাসেত ভূঁইয়া ও যুগ্ম সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা এ. কে.এম শফিউল আলম ও বামাকা পটুয়াখালী জেলার সম্বয়কারী এবং আজীবন সদস্য ডাঃ মোঃ শাহ আলম প্রমূখ।

এছাড়াও আরো বক্তব্য রাখেন বামাকা নারায়ণগঞ্জ জেলার সাংগঠনিক সম্পাদক মোঃ মিজানুর রহমান খোকন, মহিলা বিষয়ক সম্পাদক রাহিমা আক্তার লিজা, মতলব (চাঁদপুর) শাখার সমন্বয়ক মিসেস সেলিনা।

এসময় ঢাকা, মুন্সিগঞ্জ, কুমিল্লা সহ নারায়ণগঞ্জের বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন শাখার অসংখ্য মানবাধিকারকর্মীরা অনুষ্ঠানে অংশ গ্রহন করেন। আলোচনা শেষে মিলাদ মাহফিল ও দোয়া পরিচালনা করেন উত্তর নলুয়া ইসলামিয়া ও সুন্নিয়া মাদ্রাসার মাওলানা মোঃ রহমত উল্লাহ। দোয়া শেষে  দরিদ্রদের মাঝে রান্না করা খাবার  ও উপস্থিত সকলের মাঝে তবারক বিতরণ করা হয়।

আরও পড়ুন...

পবিত্র ঈদে মিলাদুন্নবী (স:) উপলক্ষে নিতাইগঞ্জ ট্রাক স্ট্যান্ড ও ডাইলপট্টি লেবার শ্রমিক- কর্মচারীদের উদ্যোগে মিলাদ, দোয়া ও রান্না খাবার বিতরণ

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জে বিশ্বনবী হযরত মুহাম্মদ (স:) এর শুভ জন্মদিন পবিত্র ঈদে …