12 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / শিক্ষা ও তথ্য প্রযুক্তি / নাঃগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন

নাঃগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন

 

 

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জের ফতুল্লায় শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।


রবিবার ২৪ এপ্রিল বিকালে নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন ফতুল্লার লিংক রোডস্থ নাসিম ওসমান মেমোরিয়াল পার্কে আইটি ট্রেনিং সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন, বৃক্ষ রোপণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ আলহাজ্ব একেএম শামীম ওসমান।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, উনিশ শতকে উন্নত যোগাযোগ ব্যবস্থার কারনে নারায়ণগঞ্জ পাট ব্যবসার জন্য বিখ্যাত হয়ে উঠে। এজন্য একসময় প্রাচ্যের ডান্ডি হিসেবে পরিচিতি পায় নারায়ণগঞ্জ। মাননীয় প্রধানমন্ত্রীর আইসিটি বিষয়ক উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের সার্বিক তত্বাবধানে গবেষনা ও উন্নয়নের জন্য বিশ্বমানের পরিবেশ এবং ভবিষ্যতের জন্য টেকনো দক্ষ মানব সম্পদ তৈরি করার লক্ষ্যে দেশের ৬৪ জেলায় শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টার প্রতিষ্ঠার কাজ করছে আইসিটি বিভাগ।


তিনি আরও বলেন, তরুন উদ্যোক্তারা আইটি ইন্ডাস্ট্রিতে যেন ব্যাপক পরিসরে কাজ করতে পারে সে লক্ষ্যে দেশের বিভিন্ন জায়গায় হাইটেক পার্ক স্থাপনের কাজও সমান্তরালে চলমান রয়েছে। নারায়ণগঞ্জে শেখ কামাল আইটি ট্রেনিং এন্ড ইনকিউবেশন সেন্টারের ভিত্তিপ্রস্তর স্থাপন করায় আমরা অত্যন্ত আনন্দিত। বাংলাদেশ সরকারের নিজস্ব অর্থায়নে এবং বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্বাবধানে ১১টি জেলায় প্রায় ৭৯৯ কোটি টাকা ব্যয়ে এ প্রকল্প বাস্তবায়ন করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন.এম জিয়াউল হক (পিএ), বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক (গ্রেড-১) বিকর্ন কুমার ঘোষ, বাংলাদেশ ডিজেল প্লান্ট লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মোঃ রফিকুল ইসলাম, শেখ কামাল আইটি ট্রেনিং ও ইনকিউবেশন সেন্টারের প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব কে.এম আব্দুল্লাহ খান, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার মোঃ জায়েদুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মোঃ শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা প্রমুখ।

আরও পড়ুন...

বাংলা ব্লকেড : সরকারকে শিক্ষার্থীদের ২৪ ঘণ্টার আলটিমেটাম

নিউজ ব্যাংক ২৪. নেট : কোটা আন্দোলনের দাবি মেনে নিতে সরকারকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন …