7 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / সংগঠন সংবাদ / বিশিষ্ট নারী নেত্রী শান্তাজ বেগমের মৃত্যুতে জেলা  মহিলা পরিষদের গভীর শোক ও শ্রদ্ধা 

বিশিষ্ট নারী নেত্রী শান্তাজ বেগমের মৃত্যুতে জেলা  মহিলা পরিষদের গভীর শোক ও শ্রদ্ধা 

নিউজ ব্যাংক ২৪. নেট : বাংলাদেশ মহিলা পরিষদ, নারায়ণগঞ্জ জেলার সাবেক অর্থ সম্পাদক শান্তাজ বেগম দীর্ঘদিন ধরে ডায়াবেটিকসসহ নানা রোগে ভুগে আজ শুক্রবার ৪ অক্টোবর ২০২৪ ইং ভোরবেলা নিজ বাসভবনে মৃত্যুবরণ করেছেন।
তিনি ৭০ দশক থেকে মহিলা পরিষদে কাজ শুরু করেন। তিনি নারায়ণগঞ্জ জেলার নিবেদিত প্রাণ নেত্রী হিসেবে পরিচিত ছিলেন।  ৯০ এর গণআন্দোলনে তিনি জোরালো ভূমিকা পালন করেন। ৮৮ ও ৯৮ সালের বন্যায় মহিলা পরিষদের সংগঠক হিসেবে নৌকা করে দুর্গতদের মাঝে শুকনা খাবার ও বিশুদ্ধ পানি বিতরণ করেন এবং মর্গ্যান স্কুলের  স্বাস্থ্য ক্যাম্পে চিকিৎসকদের সাথে কাজ করেন। তিনি অনন্যা ও শাপলাসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।
তিনি স্বামী, এক কন্যা (বিলকিস নিভা, মহিলা পরিষদের সদস্য) ও জামাতা, দুই পুত্র ও পুত্রবধু, নাতী-নাতনী রেখে গেছেন।
তাঁর প্রয়াণে নারায়ণগঞ্জ জেলার পক্ষ থেকে সভাপতি বীর মুক্তিযোদ্ধা লক্ষ্মী চক্রবর্তী ও সাধারণ সম্পাদক এডভোকেট হাসিনা পারভীন গভীর শোক প্রকাশ করেছেন। সেই সাথে তাঁর পরিবারের সকল সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছেন, যাতে তারা এই শোক সহ্য করার ক্ষমতা অর্জন করেন।
শুক্রবার বেলা ১২ টায় জেলা কমিটির পক্ষ থেকে শেষ শ্রদ্ধা জানিয়ে তাঁর কফিনে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন জেলা সভাপতি লক্ষ্মী চক্রবর্তী, সহ-সভাপতি রীনা আহমেদ, সিনিয়র সদস্য কমলা দে ও কল্পনা রায়, আন্দোলন সম্পাদক শোভা সাহা, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক লায়লা ইয়াসমিন, শহর সহ-সাধারন সম্পাদক  রোজী আবেদীন, নেত্রী বুলু আবেদীন, নীলা আহমেদ, পল্লবী প্রত্যাশা, দীপা রায়, মল্লিকা দাস, সুফিয়া বেগম প্রমুখ।
অন্যান্য সংগঠন এর মধ্যে ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি অ্যাডভোকেট মন্টু ঘোষ, সি পি বি নারায়ণগঞ্জ জেলার সভাপতি হাফিজুল ইসলাম ও সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, একতা খেলাঘরসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা জ্ঞাপন করেন।

আরও পড়ুন...

নারায়ণগঞ্জ থেকে আগামীতে প্রধানমন্ত্রী দেখতে চাই- সারজিস

নিউজ ব্যাংক ২৪. নেট : আওয়ামী লীগ সরকারের পতনের পর নারায়ণগঞ্জে নতুন করে চাঁদাবাজি ও …