9 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / খবর / ফেরি উদ্ধারের ক্ষমতা নেই ‘রুস্তম-হামজা’র ‘প্রত্যয়’ এর অপেক্ষা

ফেরি উদ্ধারের ক্ষমতা নেই ‘রুস্তম-হামজা’র ‘প্রত্যয়’ এর অপেক্ষা

নিউজ ব্যাংক ২৪. নেট : পাটুরিয়া ঘাটের পশ্চিমে ডুবে থাকা রজনীগন্ধা ইউটিলিটি ফেরি থেকে রুস্তম ও হামজা জাহাজের সাহায্যে বৃহস্পতিবার বেলা ৩ টার দিকে আরও ১টি কাভার্ড ভ্যানসহ দুদিনে মোট তিনটি কাভার্ড ভ্যান উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ উদ্ধারকৃত ট্রাকে (নম্বর কুষ্টিয়া ট-১১-২৬৩৩) প্রায় কোটি টাকা মূল্যের ভারতীয় কার্পাস তুলা বোঝাই ছিল। নারায়ণগঞ্জ থেকে রওনা দেওয়া অপর উদ্ধার জাহাজ ‘প্রত্যয়’ সন্ধ্যা নাগাদ ঘটনাস্থলে পৌঁছাবে বলে সংশিষ্টরা জানান।
জানা গেছে, মঙ্গলবার রাত ১২টার দিকে দৌলতদিয়া থেকে ৯টি ট্রাক ও যাত্রী নিয়ে রজনীগন্ধা ফেরি ঘন কুয়াশায় পাটুরিয়ার আধা কিলোমিটার পশ্চিমে নোঙর করা অবস্থায় তলা ফুটো হয়ে ডুবে যায়। ফেরির সহকারী চালক হুমায়ুন কবির ছাড়া সবাই রক্ষা পায়। ঘটনা তদন্তে মানিকগঞ্জ জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিসি পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করেছে।

উল্লেখ্য, ২০২২ সালের ২৭ অক্টোবর পাটুরিয়া ঘাটে ভিড়তে যাওয়ার সময় তলা ফুটো হয়ে ১৪টি ট্রাক ও অন্য যানবাহনসহ শাহ আমানত নামের রো-রো ফেরি ডুবে যায়। এ রুটের ফেরি তাৎক্ষণিক মেরামত ও রক্ষণাবেক্ষণের জন্য পাটুরিয়ায় সংস্থার নিজস্ব ভাসমান কারখানা রয়েছে। নৌবাহিনী, ফায়ার সার্ভিস, বিআইডব্লিউটিএ ডুবুরি দল উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

বিআইডব্লিউটিসি চেয়ারম্যান ড. এ কে এম মতিউর রহমান ঘটনাস্থল পরিদর্শনে এসে সাংবাদিকদের বলেন, উদ্ধার জাহাজ রুস্তম ও হামজার ধারণক্ষমতা কম। ঘটনাস্থলে ৪০/৪৫ ফুট গভীরতা রয়েছে। নিমজ্জিত ফেরি টেনে তোলার জন্য কাউরাকান্দি শিমুলিয়া থেকে রওনা দেওয়া অপর উদ্ধার জাহাজ ‘প্রত্যয়’ আজ রাত ১০টা নাগাদ পৌঁছার কথা রয়েছে। স্রোত ও শীতের তীব্রতা উপেক্ষা করে উদ্ধার কাজ রাত পর্যন্ত অব্যাহত থাকবে।

আরও পড়ুন...

বন্দরে দৈনিক বিজয় পত্রিকার ৮ম বর্ষপূতি উপলক্ষ্যে আলোচনা ও কেক কেটে উৎযাপিত

নিউজ ব্যাংক ২৪. নেট : ঢাকা থেকে প্রকাশিত দৈনিক বিজয় পত্রিকার ৮ম বর্ষপূর্তি উপলক্ষ্যে কেক কাটা …