12 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / শিক্ষা ও তথ্য প্রযুক্তি / ৫২’র ভাষা শহীদদের স্মরণে এম এইচ মডেল স্কুলের পুষ্পস্তবক অর্পণ

৫২’র ভাষা শহীদদের স্মরণে এম এইচ মডেল স্কুলের পুষ্পস্তবক অর্পণ

নিউজ ব্যাংক ২৪. নেট :  একুশে ফেব্রুয়ারি বাঙালি জনগণের ভাষা আন্দোলনের মর্মন্তুদ ও গৌরবোজ্জ্বল স্মৃতিবিজড়িত একটি দিন।
১৯৫২ সালের এই দিনে (৮ ফাল্গুন, ১৩৫৮, বৃহস্পতিবার) বাংলাকে পূর্ব পাকিস্তানের অন্যতম রাষ্ট্রভাষা করার দাবিতে আন্দোলনরত ছাত্রদের ওপর পুলিশের গুলিবর্ষণে অনেক তরুণ শহীদ হন। তাদের মধ্যে অন্যতম হলো রফিক, জব্বার, শফিউর, সালাম, বরকত সহ অনেকেই। তাই এ দিনটি শহীদ দিবস হিসেবে দেশে পালন হয়ে আসছে। এছাড়াও ১৭ নভেম্বর ১৯৯৯ সালে জাতিসংঘ কর্তৃক গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী প্রতিবছর একুশে ফেব্রুয়ারি বিশ্বব্যাপী আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়।
ভাষা শহীদদের স্মরণে বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্য পরিবেশে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বন্দর কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে এম এইচ মডেল স্কুল।
২১শে ফেব্রুয়ারি প্রভাতে বন্দর কেন্দ্রীয় শহীদ মিনারে এম এইচ মডেল স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মো: মাজহারুল ইসলামের নেতৃত্বে স্কুলের শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দরা ভাষা শহীদদের স্মরণে এই পুষ্পস্তবক অর্পণ করেন। এ সময় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি..‘সংগীতটি’ বাজানো হয়।
এসময় আরও উপস্থিত ছিলেন এম এইচ মডেল স্কুলের প্রতিষ্ঠাতা পরিচালক মো:পারভেজ পাপ্পু, মো: কবির হোসেন, মো: রাশেদুল হাসান সহ প্রমুখ শিক্ষক শিক্ষিকা বৃন্দ।

আরও পড়ুন...

বাংলা ব্লকেড : সরকারকে শিক্ষার্থীদের ২৪ ঘণ্টার আলটিমেটাম

নিউজ ব্যাংক ২৪. নেট : কোটা আন্দোলনের দাবি মেনে নিতে সরকারকে ২৪ ঘণ্টার আলটিমেটাম দিয়েছেন …