9 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / আইন আদালত / হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী র‌্যাবের জালে গ্রেফতার

হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী র‌্যাবের জালে গ্রেফতার

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জের ফতুল্লার ব্যাবসায়ী কবির হোসেন হত্যার “যাবজ্জীবন সাজাপ্রাপ্ত” পলাতক আসামী মোঃ কাজল মিয়া র‍্যাব- ১১, সদর কোম্পানী নারায়ণগঞ্জ কর্তৃক গ্রেফতার হয়েছে।

র‌্যাব-১১, আদমজীনগর, নারায়ণগঞ্জে এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি মোঃ রিজওয়ান সাঈদ জিকু দৈনিক সমকালীন কাগজকে জানান, গ্রেফতারকৃত আসামী নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার মামলা নং-৪৩, তাং-২২/০৪/২০১১ইং, ধারা- ৩০২/২০১/৩৪ পেনাল কোড-১৮৬০ এর যাবজ্জীবন কারাদন্ড এবং ৫০,০০০/- টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ড প্রাপ্ত দীর্ঘদিন পলাতক আসামী।

প্রাথমিক তদন্ত সূত্রে জানা যায় যে, ২০১১ সালের ২১ এপ্রিল রাতে পরিবারের সঙ্গে ঘুমিয়ে ছিলেন ফতুল্লা থানার শিয়াচর এলাকার আনিছ মিয়ার ভাড়াটিয়া ঝুট ব্যবসায়ী কবির হোসেন (৩৫)। রাত ১ টার দিকে ফোন করে ভিকটিমকে তার ভাড়া বাসা থেকে ডেকে নেয় অভিযুক্ত আসামীরা। এরপর আর বাড়িতে
ফিরেননি কবির হোসেন। পরদিন সকালে পাশের এলাকার একটি ডোবা থেকে তার গলা ও পেট কাটা মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় নিহতের স্ত্রী তাসলিমা বেগম বাদী হয়ে ফতুল্লা থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্তে বেড়িয়ে আসে পূর্ব বিরোধের জেরে পরিকল্পিতভাবে ভিকটিম কবির হোসেনকে হত্যা করা হয়েছে। দীর্ঘ ১ যুগ পর আদালত সোমবার মামলাটির রায় ঘোষণা করেন। গত ১৮ সেপ্টেম্বর ২০২৩ ইং তারিখ বিকেলে অতিরিক্ত জেলা ও দায়রা জজ উম্মে সরাবন তহুরা এ রায় ঘোষণা করেন। রায়ে নারীসহ ২ জনকে আমৃত্যু কারাদন্ড ও পাচঁজনকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে বিজ্ঞ আদালত। একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। আমৃত্যু কারাদন্ড প্রাপ্তরা হলেন, ফতুল্লার সিয়াচর এলাকার সালেহা বেগম ও মনির হোসেন। আর যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলো, কাজল মিয়া, মোঃ জুয়েল, নুরুল ইসলাম, মাজেদুল ইসলাম ও মোঃ লিটন মিয়া।

এই নৃশংস হত্যাকান্ডের ঘটনার সাথে জড়িত পলাতক আসামী’কে গ্রেফতারের লক্ষ্যে র‍্যাব- ১১, সদর কোম্পানি, নারায়ণগঞ্জ এর একটি চৌকশ গোয়েন্দা টীম যথাযথ গুরুত্বের সঙ্গে তার অবস্থান সনাক্ত পূর্বক গ্রেফতারের চেষ্টা করেন। পরবর্তীতে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এই হত্যা মামলার যাবজ্জীবন কারাদন্ড এবং ৫০,০০০/- টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ (ছয়) মাসের বিনাশ্রম কারাদন্ড প্রাপ্ত পলাকত আসামী মোঃ কাজল মিয়া (২২), পিতা-হেলাল উদ্দিন ওরফে হেলু মিয়া, সাং- কোতয়ালের বাগ বউ বাজাল, থানা-ফতুল্লা, জেলা-নারায়ণগঞ্জ’কে সনাক্ত ও তার অবস্থান নিশ্চিত হয়ে ১৫/১০/২০২৩ইং তারিখ নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানাধীন মোগড়াপাড়া চৌরাস্তা এলাকা হতে আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

গ্রেফতারকৃত আসামী’কে পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা মডেল থানার নিকট হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন...

বান্দরবানের দুর্গম এলাকা থেকে ড্রোন-সিগন্যাল জ্যামার উদ্ধার

নিউজ ব্যাংক ২৪. নেট : বান্দরবানের দুর্গম সীমান্তবর্তী এলাকা দোপানিছড়ায় সন্ত্রাসী আস্তানার সন্ধান পেয়েছে বিজিবি। …