7 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / খবর / র‌্যাব-১১ এর মোবাইল কোর্টে ৫টি ব্যবসায়ী প্রতিষ্ঠান এবং ১৮ ব্যক্তিকে অর্থদন্ড

র‌্যাব-১১ এর মোবাইল কোর্টে ৫টি ব্যবসায়ী প্রতিষ্ঠান এবং ১৮ ব্যক্তিকে অর্থদন্ড

 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধের উৎস উদঘাটন, অপরাধীদের গ্রেফতার আইন শৃংখলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন অপরাধীদের গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে।

র‌্যাব-১১ এর দায়িত্বপূর্ণ এলাকায় প্রতারণা, অপহরণ করে মুক্তিপণ আদায়, চাঁদাবাজি, ডাকাতি ও সন্ত্রাসী কর্মকান্ড দমনের লক্ষ্যে র‌্যাব অত্যন্ত পেশাদারিত্বের সাথে জড়িত ব্যক্তিদের গ্রেফতার ও আইনের আওতায় আনার জন্য র‌্যাব ফোর্সেস নিয়মিত অপরাধ ও সন্ত্রাস বিরোধী অভিযান পরিচালনা করে আসছে।

এছাড়াও সম্প্রতি বিশ¡ব্যাপী করোনা ভাইরাসের সংক্রমণ মহামারী আকার ধারণ করায় এবং করোনা ভাইরাস জনিত সংক্রামক রোগ কোভিড-১৯ এর বিশ¡ব্যাপী প্রাদুর্ভাব ও দ্রুত বিস্তারের ফলে সাধারণ মানুষের মনে আতঙ্ক ও ভয়ভীতির সৃষ্টি হচ্ছে। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসাধারণের মধ্যে সচেতনা সৃষ্টি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে নিয়মিত টহল কার্যক্রম ও জনসমাগম এলাকায় অভিযান পরিচালনা করা হচ্ছে।

এরই ধারাবাহিকতায় গত ১৬ এপ্রিল ২০২০ খ্রিস্টাব্দে সকাল ১০টা ৩০ মিনিট ঘটিকার সময় নারায়ণগঞ্জের প্রানকেন্দ্র চাষাড়া এলাকায় র‌্যাব-১১ এর নেতৃত্বে করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে পরিচালিত অভিযানে মোবাইল কোর্টের মাধ্যমে মহামারীতে প্রতিপালনীয় নিয়ম ও আইন লঙ্ঘনের দায়ে ৫টি ব্যবসায়ী প্রতিষ্ঠান এবং ১৮ জন ব্যক্তিকে মোট ৯৫,৫০০/- টাকা অর্থদন্ড করা হয়। উক্ত প্রতিষ্ঠান গুলো হলো ১। সুগন্ধা বেকারী ২। আদি ফুডল্যান্ড বেকারী ৩। ফুডল্যান্ড বেকারী ৪। লাজফার্মা ও ৫। রনি ফার্মেসী।

সার্বিক অনুসন্ধানে জানা যায় যে, নারায়ণগঞ্জ একটি শিল্প প্রধান ও ঘনবসতিপূর্ণ এলাকা। নারায়ণগঞ্জের প্রানকেন্দ্র চাষাড়া মোড়ে অবস্থিত সুগন্ধা বেকারী, আদি ফুড ল্যান্ড বেকারী, ফুডল্যান্ড বেকারী, লাজফার্মা ও রনি ফার্মেসী ব্যবসায়ী প্রতিষ্ঠান গুলোতে ঔষধ ও নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র কেনার জন্য প্রচুর ক্রেতার সমাগম হয়। উক্ত ব্যবসায়ী প্রতিষ্ঠানগুলো করোনা সংক্রমণ প্রতিরোধে যথাযথ গৃহিত ব্যবস্থা না নেওয়ায় এবং প্রতিপালনীয় নিয়ম ও আইন লঙ্ঘনের দায়ে অপরাধগুলো আমলে নিয়ে উপস্থিত সাক্ষীদের সম্মুখে অপরাধ স্বীকারোক্তির ভিত্তিতে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু কর্তৃক দঃবিঃ ২৬৯ মোতাবেক এবং ১৯৪০ সালের ঔষধ আইন এর ১৮(গ)/২৭ ধারায় দোষী সাব্যস্ত করে উপরোক্ত ৫টি প্রতিষ্ঠান ও ১৮ জন ব্যক্তিকে সর্বমোট ৯৫ হাজার ৫০০ টাকা জরিমানা করেন।

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জনসাধারণের মধ্যে সচেতনা সৃষ্টি ও সামাজিক দূরত্ব নিশ্চিত করার লক্ষ্যে র‌্যাবের নিয়মিত টহল কার্যক্রম ও জনসমাগম এলাকায় অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন...

বন্দরে দৈনিক বিজয় পত্রিকার ৮ম বর্ষপূতি উপলক্ষ্যে আলোচনা ও কেক কেটে উৎযাপিত

নিউজ ব্যাংক ২৪. নেট : ঢাকা থেকে প্রকাশিত দৈনিক বিজয় পত্রিকার ৮ম বর্ষপূর্তি উপলক্ষ্যে কেক কাটা …