7 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / দূর্ঘটনা / মুন্সীগঞ্জে ট্রলারডুবির ঘটনায়  লাশের সংখ্যা নিয়ে বিভ্রান্তি- ৮ টি নয়, ৭ টি মরদেহ উদ্ধার

মুন্সীগঞ্জে ট্রলারডুবির ঘটনায়  লাশের সংখ্যা নিয়ে বিভ্রান্তি- ৮ টি নয়, ৭ টি মরদেহ উদ্ধার

নিউজ ব্যাংক ২৪. নেট : মুন্সীগঞ্জের লৌহজংয়ে বাল্কহেডের সাথে সংঘর্ষে ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার করা হয়েছে। নৌবাহিনী, বিআইডব্লিউটিএ ও ফায়ার সার্ভিসের ডুবুরিদল রবিবার ৬ আগস্ট বেলা ১১ টার দিকে ট্রলারটি উদ্ধার করে। তবে নতুন করে কোনো লাশের সন্ধান মেলেনি।এদিকে, লাশের সংখ্যা নিয়ে বিভ্রান্ত তথ্য মিলেছে।

এরা হলেন- সাজিবুল (১০), সাকিবুল (৫), মাকসুদা (৪০), হুমায়রা (৫ মাস), ফারিয়ান (৮), এপি (২৮) ও পপি (৩০)। লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্মা ডা. মো. আব্দুল আউয়াল এই তথ্য নিশ্চিত হরেছেন।এর পূর্বে শনিবার দুপুরে সিরাজদিখান উপজেলা থেকে একটি ভাড়া ট্রলারে ৪০ যাত্রী নিয়ে পদ্মা নদীতে পিকনিকে যায় ট্রলারটি। সারাদিন নদীতে বিনোদন শেষে ডহরী-তালতলা খাল দিয়ে ট্রলারটি সিরাজদিখান ফিরছিল।

রাত ৮টার দিকে লৌহজংয়ের খিদির পাড়া ইউনিয়নের রসকাঠি এলাকার খাল দিয়ে ঢাকামুখী যাচ্ছিল ট্রলারটি। এসময় লৌহজংমুখী একটি বাল্কহেড নিয়ন্ত্রণ হারিয়ে ট্রলারে সাথে মুখোমুখি ধাক্কা খেলে ট্রলারটি ডুবে যায়। স্থানীয়রা সাথে সাথে যাত্রী ও ট্রলারটি উদ্ধারে চেষ্টা চালালেও পরে ফায়ার সার্ভিসের ডুবুরিদল ও নৌপুলিশ যোগ দেয়। দুর্ঘটনা-কবলিত ট্রলারের সাত যাত্রীর লাশ উদ্ধারের খবর পাওয়া গেছে। তাদের মধ্যে একই পরিবারের স্ত্রী ও তার দুই শিশু সন্তান রয়েছে।
পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছার পূর্বেই চারটি লাশ স্বজনরা নিয়ে যায়।ঢাকা থেকে আগত ফায়ার ও সিভিল ডিফেন্সের হেড কোয়ার্টারের স্টেশন অফিসার মেহেদী হাসান শনিবার রাতে জানিয়েছিলেন, আটটি লাশ উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে জনৈক জাহাঙ্গীরের স্ত্রী ও দুই শিশু সন্তান রয়েছে। ফায়ার সার্ভিস চার জনের লাশ উদ্ধার করেছে। তবে সেখানে তথ্যগত ভুল ছিল। মূলত উদ্ধার হয়েছে সাতটি।

উল্লেখ্য, এই খাল দিয়ে গত বর্ষায় লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা বাল্কহেড চলাচলা নিষিদ্ধ করেছিল। এমনকি বেপরোয়া এই বাল্কহেড চলাচল বন্ধে বালিগাঁও বাজারের কাছের ব্রিজটির পিলারে আড়াআড়ি বাঁশ বেঁধে বাল্কহেড চলাচল রোড করা হয়েছিল। তাছাড়া রাতে বাল্কডেহ চলাচল নিষিদ্ধ থাকলেও কোনমতেই এসকল বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ করা যাচ্ছে না।

লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা ডা. মো. আব্দুল আউয়াল জানিয়েছেন, দুর্ঘটনা-কবলিত ট্রলার ও নিখোঁজ যাত্রীদের উদ্ধারে সকালে ঢাকা থেকে নৌবাহিনীর একটি ডুবুরি দল উদ্ধার অভিযানে যোগ দিয়েছে। বেলা ১১টার দিকে ট্রলারটি উদ্ধার করা হয়েছে। সেখানে আর কোনো লাশ পাওয়া যায়নি। নিহতদের দাফনের জন্য প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে অনুদান দেওয়া হচ্ছে।

আরও পড়ুন...

হাজীগঞ্জে শিশু বলাৎকার মাদ্রাসা শিক্ষক কারাগারে

নিউজ ব্যাংক ২৪. নেট : চাঁদপুরের হাজীগঞ্জে মো. ইসমাঈল হোসাইন (২৫) নামে এক মাদ্রাসা শিক্ষকের …