9 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / সারাদেশ / ব্রাহ্মণবাড়িয়ার কসবা সেচের ১ হাজার টাকার জন্য কৃষককে খুন

ব্রাহ্মণবাড়িয়ার কসবা সেচের ১ হাজার টাকার জন্য কৃষককে খুন

নিউজ ব্যাংক ২৪. নেট : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ইরিখেতের সেচের এক হাজার টাকা পাওনাকে কেন্দ্র করে মুছা মিয়া (৪০) নামের এক কৃষককে ছুরিকাঘাতে খুন করার অভিযোগ পাওয়া গেছে। শনিবার (৩০ মার্চ) সকালে উপজেলার কুটি ইউনিয়নের দক্ষিণখার গ্রামে এ ঘটনা ঘটে।

মুছা মিয়া কসবার কুটি ইউনিয়নের দক্ষিণখার গ্রামের মৃত জজু মিয়ার ছেলে। তিনি পেশায় একজন কৃষক। তিনি স্ত্রী, এক মেয়ে ও এক প্রতিবন্ধী ছেলে রেখে গেছেন।

পুলিশ, নিহতের পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, অন্যের জমি চাষ করে জীবিকা নির্বাহ করতেন মুছা মিয়া। একই গ্রামের রুহুল আমিনের (২৫) নিজস্ব জমি-জমা এবং একটি সেচ মেশিন রয়েছে। রুহুল আমিনের কাছ থেকে মুছা মিয়া দেড় একর জমি বন্ধক নিয়েছেন। রুহুল আমিনের সেচ থেকে জমিগুলোতে সেচের পানি দেন। মুছা মিয়ার কাছে সেচের পানির তিন হাজার টাকা পাওনা ছিল রহুল আমিন। কয়েকদিন আগে দুই হাজার টাকা দিলে তার কাছে সেচের আরো এক হাজার টাকা পান রুহুল।

শনিবার (৩০ মার্চ) সকালে ওই ইরি জমিতে কাজ করছিলেন কৃষক মুছা মিয়া। ওই সময় রুহুল আমিন তার কাছে সেচের এক হাজার টাকা চায়। রুহুল আমিন এ নিয়ে মুছা মিয়ার সঙ্গে বাগবিতণ্ডায় জড়ায়। একপর্যায়ে ছুরি দিয়ে মুছা মিয়ার পেটে আঘাত করে রহুল পালিয়ে যায়। এ সময় মুছা মিয়ার চিৎকার শুনে স্থানীয় লোকজন ও বাড়ির সদস্যরা ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে কসবা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মুছা মিয়ার মরদেহ দেখে তার স্ত্রী, ছোট মেয়ে ও প্রতিবন্ধী ছেলে কান্নায় ভেঙে পড়েন। এ সময় নিহতের বড় বোন স্বপ্না আক্তার বলেন, আমার ভাই একজন সহজ সরল মানুষ। এক হাজার টাকার জন্য জমিতে গিয়ে আমার ভাইকে ছুরিকাঘাত করে খুন করেছে রহুল আমিন। তার খুনের বিচার চাই।

কসবা থানার ভারপ্রাপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ বলেন, হাসপাতাল থেকে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। সুরতহালে পেটের মধ্যে একটি ছুরির আঘাত রয়েছে। এ ঘটনায় থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে। ঘটনার সঙ্গে জড়িত রুহুল আমিনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

আরও পড়ুন...

হাজীগঞ্জে শিশু বলাৎকার মাদ্রাসা শিক্ষক কারাগারে

নিউজ ব্যাংক ২৪. নেট : চাঁদপুরের হাজীগঞ্জে মো. ইসমাঈল হোসাইন (২৫) নামে এক মাদ্রাসা শিক্ষকের …