7 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / কৃষি সংবাদ / বন্দরে মানবিক সহযোগিতা চেয়েছে ঝড়ে ক্ষতিগ্রস্থ খামারী জুয়েল

বন্দরে মানবিক সহযোগিতা চেয়েছে ঝড়ে ক্ষতিগ্রস্থ খামারী জুয়েল

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জের বন্দরে সমাজের বিত্তবান ও জনপ্রতিনিধিসহ প্রশাসনিক কর্মকর্তাদের সহযোগিতা চেয়েছেন কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড হওয়া খামার মালিক মোঃ জুয়েল। সম্প্রতি তিনি এ সংক্রান্তে বন্দর উপজেলা নির্বাহী অফিসার এম এ মুহাইমিন আল জিহানের সহযোগিতা চেয়ে একটি মানবিক আবেদন করেন।

কলাগাছিয়া ইউনিয়নের চর ঘারমোড়া গ্রামের শাফি মিয়ার ছেলে জুয়েল তার আবেদনে বর্ণায়ন করেন,সম্প্রতি ভয়াল কালবৈশাখী ঝড়ে তার তিল তিল করে গড়ে তোলা মুরগীর খামারটি লন্ডভন্ড হয়ে যায়। প্রচন্ড বেগের ঝড়ো হাওয়ায় খামারের লোহার এঙ্গেল ও টিনের চাল ভেঙ্গে ধ্বসে মাটিতে পড়ে এতে প্রায় ১হাজার মুরগী ঘটনাস্থলেই মারা যায়। স্থাপনা ও মুরগীসহ প্রায় ৯ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়। অপূরণীয় এ ক্ষতির কারণে জুয়েলকে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে। এ অবস্থা থেকে মুক্তি পেতে জুয়েল সমাজের দানবীরসহ প্রশাসনের কর্তা ব্যক্তিদের সার্বিক সহায়তা কামনা করেন।

এ ব্যাপারে এলাকার জনৈক বাসিন্দা জানান,জুয়েল নিতান্তই সাধারণ পরিবারের সদস্য। সে দীর্ঘ দিন বেকার জীবন কাটিয়েছে। চাকরীর অভাবে জুয়েল সমিতির ঋন নিয়ে খামার দেয়। খামারটি চালিযে বেশ ভালই দিন কাটছিল তার কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস তার ভাগ্যে সেই সুখ বেশি দিন সইলনা। গত ৫ মে আকস্মিকভাবে কালবৈশাখী ঝড়ে তার খামারের স্থাপনাটি আকস্মিকভাবে ধ্বসে পড়ে।

আরও পড়ুন...

পাটজাত পণ্যের নতুন বাজার খোঁজার তাগিদ প্রধানমন্ত্রীর

নিউজ ব্যাংক ২৪. নেট : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জলবায়ু পরিবর্তনের ফলে পরিবেশবান্ধব পণ্য হিসেবে …