7 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / দূর্ঘটনা / ফতুল্লায় ব্যাটারি চালিত অটো রিক্সার শো-রুমে ভয়াবহ বিস্ফোরণ – আহত ১৫

ফতুল্লায় ব্যাটারি চালিত অটো রিক্সার শো-রুমে ভয়াবহ বিস্ফোরণ – আহত ১৫

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জের সদর উপজেলার ফতুল্লার কাশীপুরে একটি ব্যাটারি চালিত অটো রিক্সার শো-রুমে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে।

শনিবার ২৯ জুলাই সকাল ৯ টার দিকে সদর উপজেলার কাশীপুর ইউনিয়নের ভোলাইল এলাকায় ঢাকা-মুন্সীগঞ্জ সড়কের পাশে ব্যাটারি চালিত অটো রিক্সার শো-রুমে এ দূর্ঘটনা ঘটনা ঘটে। এতে ঐ ভবনসহ পাশের আরও ২টি ভবনের দেয়াল ধসে অন্তত ১৫ জন আহত হয়েছেন।

আহতরা হলেন, শো-রুমের পাশের ক্ষতিগ্রস্ত ভবনের মালিক সিরাজুল হক (৭০), তার স্ত্রী রোকসানা বেগম (৫০), তাদের তিন ছেলে সুমন হক (৪০), মাসুদ (৩৩) ও রাসেল (৩৫), মাসুদের অন্তঃসত্ত্বা স্ত্রী সুমাইয়া আক্তার, রাসেলের স্ত্রী দোলা আক্তার, সুমনের স্ত্রী বিথি আক্তার, ছেলে আবু সুফিয়ান (১২), মেয়ে আরফা মনি, মাসুদের ছেলে আবু বকর সিদ্দিক (৩), রাসেলের ছেলে আরফান (৪) ও নির্মাণ শ্রমিক পল্টু (৪০)৷

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিসের লোকজন জানান, সকালে বিকট শব্দে মুসকান মটরস্ নামে অটোরিকশার শো-রুমে বিস্ফোরণ ঘটে। প্রায় ২ কিলোমিটার দূর থেকে বিস্ফোরণের এই শব্দ শোনা যায়। এ সময় পাশের একটি টিনের সেমিপাকা ঘর ও একটি দোতলা ভবনের দেয়াল ও ছাদের অনেকটা ধসে পড়ে। ক্ষতিগ্রস্ত হয় আশপাশের অনেক ভবনের জানালার কাঁচ। দূর্ঘটনায় আহত সবাইকে নারায়ণগঞ্জ জেনারেল ভিক্টোরিয়া হাসপাতালে নেয়া হয়েছে। ব্যাটারি চালিত অটো রিক্সার শো-রুমের মালিকের নাম স্বপন হোসেন।

আহত সিরাজুল হক বলেন, বিকট শব্দে বিস্ফোরণের সঙ্গে সঙ্গে আমাদের বিল্ডিংয়ের দেয়াল ধসে পড়ে। দেয়ালে চাপা পড়ে আমাদের পরিবারের লোকজন আহত হয়। তার অভিযোগ, অটোরিকশা শো-রুমের ভেতর অবৈধ কেমিক্যাল রাখতেন মালিক স্বপন। ওই কেমিক্যাল থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে।

বিস্ফোরণের পর ঘটনাস্থল ঘুরে দেখা যায়, শো-রুমটির ২ পাশের দেয়াল পুরোটা ধসে গেছে। উপরের সিলিং ফ্যানগুলো দুমড়ে-মুচড়ে আছে। ভেতরে বেশকিছু অটো রিক্সা, ব্যাটারি ও প্ল্যাস্টিকের গ্যালন ভর্তি কেমিক্যাল চোখে পড়ে।

শো-রুম ও নির্মাণাধীন ভবনটির মালিক স্বপন হোসেনের ভাষ্য, ব্যাটারি চালিত অটো রিক্সা অ্যাসেম্বল করে বিক্রি করেন তিনি। কীভাবে বিস্ফোরণ হয়েছে; সে বিষয়ে তার কোনো ধারণা নেই৷

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক (ডিএডি) ফখর উদ্দিন আহম্মাদ বলেন, ঢাকা-মুন্সীগঞ্জ আঞ্চলিক সড়কের পাশে একটি নির্মাণাধীন পাঁচতলা ভবনের নিচতলায় ব্যাটারি চালিত অটো রিক্সার শো-রুমে অ্যাসেম্বল এবং বিক্রি করা হয়৷ প্রতিষ্ঠানটির ভেতরে অসংখ্য ব্যাটারি আছে৷ এসব ব্যাটারি থেকেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

আরও পড়ুন...

না’গঞ্জে বিসিকে গ্যাসলাইনের লিকেজ থেকে অগ্নিকাণ্ড

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জের ফতুল্লায় পঞ্চবটী এলাকায় বিসিকের গ্যাস লাইনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। …