7 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / রাজনীতি / নারায়ণগঞ্জে বাম গণতান্ত্রিক জোট ও বাংলাদেশ জাসদের সমাবেশ ও মিছিল

নারায়ণগঞ্জে বাম গণতান্ত্রিক জোট ও বাংলাদেশ জাসদের সমাবেশ ও মিছিল

নিউজ ব্যাংক ২৪. নেট : বিশেষ ট্রাইব্যুনালে দ্রুত জুলাই-আগস্ট হত্যাকান্ডের বিচার, আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণ, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ, খেলাপি ঋণ, দূর্নীতি ও পাচারকৃত টাকা উদ্ধার, দায়ীদের শাস্তি ও সম্পদ বাজেয়াপ্তের দাবিতে মঙ্গলবার ১০ সেপ্টেম্বর বিকাল ৫টায় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে বাম গণতান্ত্রিক জোট ও বাংলাদেশ জাসদ নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে সমাবেশ ও শহরে মিছিল অনুষ্ঠিত হয়।

বাম গণতান্ত্রিক জোটের নারায়ণগঞ্জ জেলার সমন্বয়ক হাফিজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন কমিউনিস্ট পার্টির জেলার সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, বাসদ নারায়ণগঞ্জ জেলার সদস্য সচিব আবু নাঈম খান বিপ্লব, বাংলাদেশ জাসদের জেলার সভাপতি সোলায়মান দেওয়ান, বাসদ নেতা সেলিম মাহমুদ, বাংলাদেশ জাসদ নেতা সাদ্দাম হোসেন, সিপিবি নেতা ইকবাল হোসেন।

নেতৃবৃন্দ বলেন, হাজারো ছাত্র-জনতার আত্মদানের বিনিময়ে ৫ আগস্ট যে অভ্যূত্থান হয়েছে তার পরে অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়েছে। এ সরকারের কাছে মানুষের অনেক প্রত্যাশা। অল্প সময়ে সব প্রত্যাশা পূরণ হবে এটা আমরা মনে করি না। তবে কিছু বিষয়ে সরকারের দ্রুত পদক্ষেপ নেয়া জরুরি। জুলাই-আগস্টের আন্দোলনে ছাত্র-জনতা হত্যার বিচার বিশেষ ট্রাইব্যুনাল গঠন করে দ্রুত বিচার করতে হবে। আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে দ্রুত পদক্ষেপ নিতে হবে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সিন্ডিকেট ভাঙ্গা ও শাস্তি প্রদান, দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসা, রেশনিং চালুর উদ্যোগ নিতে হবে। ঋণখেলাপি, দূর্নীতি ও পাচারকৃত টাকা উদ্ধার এবং দায়ীদের শাস্তি প্রদান ও সম্পদ বাজেয়াপ্ত করতে হবে। সরকারকে তার সংস্কার কাজ পরিচালনা এবং একটা অবাধ নিরপেক্ষ নির্বাচন দেয়ার রোডম্যাপ ঘোষণা করতে হবে।

আরও পড়ুন...

নিতাইগঞ্জে রাজিব ও নয়নের উদ্যোগে জাকির খানের শুভ জন্মদিন পালণ

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জ জেলা ছাত্র দলের সাবেক সফল সভাপতি জাকির খানের ৫১তম …