8 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / জাতীয় / নারায়ণগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তর’র উদ্যোগে আন্তর্জাতিক যুব দিবস পালন

নারায়ণগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তর’র উদ্যোগে আন্তর্জাতিক যুব দিবস পালন

নিউজ ব্যাংক ২৪. নেট : সারা দেশের ন্যায় আন্তর্জাতিক যুব দিবস পালন করেছে জেলা প্রশাসন নারায়ণগঞ্জ ও নারায়ণগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তর।

দক্ষতা ও টেকসই উন্নয়নের প্রতিপাদ্য নিয়ে ১২ আগষ্ট শনিবার সকালে নারায়ণগঞ্জ যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক এ কে এম শাহরিয়ার রেজার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাকিব আল রাব্বি।

তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ গড়তে যুব শক্তি কে জাগতে হবে। আজকের তরুণরাই আগামীর উজ্জ্বল নক্ষত্র।তাই মাদক সন্ত্রাস প্রতিরোধে গণজাগরণ সৃষ্টি করতে হবে এবং প্রশিক্ষিত হয়ে দক্ষতা অর্জন করতে হবে।

মানব কল্যাণ পরিষদ চেয়ারম্যান এম এ মান্নান ভূঁইয়ার সাবলীল উপস্থাপনায় যুব দিবসের আলোচনা সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন প্রশিক্ষণার্থী মোঃ শফিকুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন যুব উন্নয়ন অধিদপ্তরের সহকারী পরিচালক ই,আ,ম মাসুদ মজুমদার। শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য উপস্থাপন করেন মোঃ ইমতিয়াজ।

এছাড়াও বক্তব্য রাখেন জাতীয় পুরস্কারপ্রাপ্ত ও গ্রীণ ফর পিস এর সভাপতি এস এম আরিফ মিহির, যুব উদ্যোক্তা মোঃ বিল্লাল মিয়া, শিল্প উদ্যোক্তা সাবিরা সুলতানা নীলা, সফল আত্মকর্মী শহীদুল ইসলাম ও হাসিনা রহমান শিমু।

এসময় স্বেচ্ছাসেবী সংগঠন মানব কল্যাণ পরিষদের লাইফ মেম্বার ও জাতীয় লেখক কল্যাণ পরিষদ পাঠাগারের সভাপতি আয়শা আক্তার প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক কে ফুলেল শুভেচ্ছা জানান।

উল্লেখ্য যে, ১৯৯৯ সালের ১৭ ডিসেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদে আন্তর্জাতিক যুব দিবসের প্রস্তাবটি অনুমোদন হয় এবং ১২ আগষ্ট ২০২০ সালে প্রথম আন্তর্জাতিক যুব দিবস পালিত হয়। বর্তমান বিশ্বের সব দেশে এক যুগে পালিত হচ্ছে।

আরও পড়ুন...

নতুন করে আরও ৮ হাজার রোহিঙ্গা দেশে ঢুকেছে: পররাষ্ট্র উপদেষ্টা

নিউজ ব্যাংক ২৪. নেট : নতুন করে মিয়ানমার থেকে প্রায় ৮ হাজার রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ …