7 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / রাজনীতি / নাঃগঞ্জে ঝাক জমক বর্ণাঢ্য বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শ্রমিক লীগের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

নাঃগঞ্জে ঝাক জমক বর্ণাঢ্য বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শ্রমিক লীগের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : প্রাচ্যের বাংলার রাজধানী খ্যাত নারায়ণগঞ্জ শহরে ঝাক জমক বর্ণাঢ্য বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে জাতীয় শ্রমিক লীগের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করলো জাতীয় শ্রমিক লীগ নারায়ণগঞ্জ জেলা ও মহানগর।

সোমবার ১২ই অক্টোবর বিকাল ৩টা থেকে বিভিন্ন স্থান থেকে শ্রমিকলীগের নেতাকর্মীরা ব্যান্ড পার্টি সহ  ২নং রেলগেটস্থ  নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে এসে জড়ো হতে থাকে। এরপর একটি বর্ণাঢ্য র্র্যালী নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা সরকারী গণগ্রন্থাগারে গিয়ে শেষ হয়।

সরকারী গণগ্রন্থাগারে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় শ্রমিক লীগ নারায়ণগঞ্জ জেলার উপদেষ্টা ও বন্দর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব কাজিম উদ্দিন প্রধান বলেন, ১৯৬৯ সালে ১২ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় শ্রমিক লীগ প্রতিষ্ঠা করেছিলেন। তারই ধারাবাহিকতায়  শ্রমিক লীগের নেতৃবৃন্দরা প্রতিবছর আমরা এ দিনটি পালন করে থাকি। বঙ্গবন্ধুর আদর্শে উজ্জিবিত হয়ে প্রয়াত নেতা, জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি শুক্কুর মাহমুদের দেখানো পথে আমরা এগিয়ে চলেছি। বর্তমান সরকারের সময়ে আমরা ন্যায্য দাবি পাচ্ছি। যখনই আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসে তখনই শ্রমিক বান্ধব সরকার গঠিত হয়। শ্রমিকদের বেতন বৃদ্ধি পায়, ন্যায্য দাবি থেকে বঞ্চিত হয় না শ্রমিকরা।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, শ্রমিকদের সম্মান করুন, তাদের ন্যায্য পাওনা বুঝিয়ে দিন। তাদের জন্যই আপনারা সুখের জীবন যাপন করছেন। যদি তাদেরকে অসম্মান করেন তাহলে আপনারা সে জায়গায় থাকতে পারবেন না। আমরা চাই নারায়ণগঞ্জের সবচেয়ে শক্তিশালী সংগঠন হবে শ্রমিক সংগঠন। আমরা এক নেতাকে হারিয়েছি কিন্তু আমাদের আরেকজন নেতা আছেন তিনি হলেন, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ.কে.এম শামীম ওসমান। তিনি সবসময় আপনাদের সাথে আছেন এবং থাকবেন।

আলোচনা সভা শেষে জাতীয় শ্রমিকলীগের নেতাকর্মীদের নিয়ে নেতৃবৃন্দ ৫১ পাউন্ডের একটি কেক কাটেন এবং সন্ধ্যার পরে ২নং রেল গেট দলীয় কার্যালয়ে ফিরে এসে জমকালো আতশবাজীর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল হোসেন, সাধারণ সম্পাদক মাইনুদ্দিন আহামেদ বাবুল, সহ সভাপতি ফকির নূর হোসেন, মোঃ শহিদুল্লাহ, অনিক বিশ্বাস, য়ুগ্ম সম্পাদক মজিবুর রহমান এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন, মহানগর শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলমগীর কবির বকুল, সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না, বাংলাদেশ জাহাজী শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক সবুজ সিকদার, মুক্ত গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি মোঃ জুয়ের প্রধান সহ জেলা, মহানগর, থানা শ্রমিক লীগ, যুব শ্রমিকলীগ, মহিলা শ্রমিকলীগের নেতাকর্মীরা।

আরও পড়ুন...

নিতাইগঞ্জে রাজিব ও নয়নের উদ্যোগে জাকির খানের শুভ জন্মদিন পালণ

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জ জেলা ছাত্র দলের সাবেক সফল সভাপতি জাকির খানের ৫১তম …