7 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / দূর্ঘটনা / জাতীয় জরুরি সেবা-৯৯৯ নম্বরে ফোন করে বাঁচার আকুতি- কোস্টগার্ডের উদ্ধারে ১৮ জেলের প্রাণ রক্ষা

জাতীয় জরুরি সেবা-৯৯৯ নম্বরে ফোন করে বাঁচার আকুতি- কোস্টগার্ডের উদ্ধারে ১৮ জেলের প্রাণ রক্ষা

নিউজ ব্যাংক ২৪. নেট : ‘আমি সাগর থেকে বলছি, তলা ফেটে আমাদের মাছ ধরার বোট ডুবে যাচ্ছে, আমরা কুতুবদিয়ার কাছাকাছি আছি, আমাদের উদ্ধারের ব্যবস্থা নেন দয়া করে।’

গত শনিবার ৫ আগস্ট দুপুর সাড়ে ১২টার দিকে জাতীয় জরুরি সেবা-৯৯৯ নম্বরে ভুক্তভোগী মো. জাকির হোসেন নামের একজন কলার এমন আকুতি জানান।

এরপর বঙ্গোপসাগরের কুতুবদিয়া উপকূল নিকটবর্তী এলাকা থেকে ডুবন্ত ফিশিং ট্রলার থেকে ১৮ জেলেকে উদ্ধার করে নিরাপদে উপকূলে পৌঁছে দেয় কুতুবদিয়া কোস্ট গার্ডের একটি উদ্ধারকারী দল।

রবিবার ৬ আগস্ট দুপুরে জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে গণমাধ্যম ও জনসংযোগ কর্মকর্তা পুলিশ পরিদর্শক আনোয়ার সাত্তার বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, কলটি রিসিভ করেছিলেন ৯৯৯ কল টেকার জুয়েল সেন। কনস্টেবল জুয়েল তাৎক্ষণিকভাবে কোস্ট গার্ড নিয়ন্ত্রণ কক্ষ এবং কুতুবদিয়া কোস্ট গার্ডে ঘটনাটি জানিয়ে দ্রুত উদ্ধারের ব্যবস্থান নেওয়ার জন্য জানান। পরে ৯৯৯ ডেসপাচার উপপরিদর্শক (এসআই) মো. নাসির উদ্দীন উদ্ধার সংশ্লিষ্ট সবার সঙ্গে যোগাযোগ করে উদ্ধার তৎপরতার আপডেট নিতে থাকেন।

তিনি বলেন, সংবাদ পেয়ে কুতুবদিয়া কোস্ট গার্ডের একটি উদ্ধারকারী দল বঙ্গোপসাগরের কুতুবদিয়া উপকূলের নিকটবর্তী এলাকা থেকে ডুবন্ত ফিশিং ট্রলার থেকে ১৮ জেলেকে উদ্ধার করে নিরাপদে উপকূলে পৌঁছে দেয়।

ফিশিং ট্রলারটি ৪ আগস্ট চট্টগ্রামের ফিশারিঘাট থেকে মাছ ধরার উদ্দেশ্যে সাগরে রওনা দিয়েছিল। জেলেরা সবাই লক্ষ্মীপুরের কমলনগরের অধিবাসী বলে জানা যায়।

আরও পড়ুন...

না’গঞ্জে বিসিকে গ্যাসলাইনের লিকেজ থেকে অগ্নিকাণ্ড

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জের ফতুল্লায় পঞ্চবটী এলাকায় বিসিকের গ্যাস লাইনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। …