12 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / খবর / গাজীপুরের কালিয়াকৈর উচ্ছেদ অভিযানে ‘সংঘর্ষ’, বন কর্মকর্তাসহ আহত ৮

গাজীপুরের কালিয়াকৈর উচ্ছেদ অভিযানে ‘সংঘর্ষ’, বন কর্মকর্তাসহ আহত ৮

নিউজ ব্যাংক ২৪. নেট : গাজীপুরের কালিয়াকৈরে অবৈধ স্থাপনা ভেঙে দেওয়ার জেরে বন বিভাগের আট কর্মচারীদের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে উপজেলার কালিয়াকৈর পৌরসভার কালামপুর খাজারটেক এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় কাউন্সিলর আবুল কাশেমের নেতৃত্বে এলাকার কয়েকজন এ ঘটনার সঙ্গে জড়িত বলে অভিযোগ করেন কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা মনিরুল করিম। তবে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, পৌরসভার রাস্তা প্রশস্ত করতে ঘর-দোকান পেছনের দিকে নিতে গিয়ে বন বিভাগের জায়গায় পড়ায় টাকা দাবি করে দপ্তরটির কর্মীরা। এই টাকা না দেওয়ায় দোকানঘর ভেঙে দিতে গেলে স্থানীয়দের সঙ্গে সংঘর্ষ হয়। এতে দুই পক্ষের লোকজন আহত হয়েছে।

বন বিভাগ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার দুপুরে কালিয়াকৈরে রেঞ্জের চন্দ্রা বিটের আওতাধীন কালামপুর খাজারটেক এলাকায় বনভূমি দখল করে নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান চালানো হয। এ সময় ওই ওয়ার্ডের কাউন্সিলর আবুল কাশেম লোকজন নিয়ে এসে হঠাৎ বন বিভাগের কর্মচারীদের ওপর হামলা চালান। এতে আটজন কর্মচারী আহত হন। এর মধ্যে তিনজনকে আহত অবস্থায় উদ্ধার করে কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করা হয়েছে।


  • স্থানীয় এক কাউন্সিললের নেতৃত্বে হামলার দাবি বন কর্মকর্তা
  • টাকা না পেয়ে ঘর-দোকান ভেঙে দেওয়ার অভিযোগ স্থানীয়দের

বন প্রহরী তোফাজ্জল মিয়া বলেন, ‘অবৈধ স্থাপনা ভেঙে দেওয়ার জের ধরে কাউন্সিলর আবুল কাশেম তার লোকজন নিয়ে হঠাৎ আমাদের ওপর আক্রমণ করেন। আমরা কোনো রকমে ঘটনাস্থল থেকে সরে গিয়ে নিজেদের রক্ষা করি। তবে আমাদের মধ্যে তিনজনের অবস্থা গুরুতর। তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

নাম প্রকাশের অনিচ্ছুক স্থানীয় এক ব্যক্তি জানায়, পৌরসভার রাস্তা বাড়ানোর জন্য দোকানপাট, ঘরবাড়ি একটু সরিয়ে নেওয়ার জন্য পৌরসভা থেকে নির্দেশ করে। কিন্তু পুরাতন ঘর-দোকান একটু পিছন দিকে নিলে বন বিভাগ টাকা দাবি করে। টাকা না পাওয়ায় বন বিভাগ ক্ষিপ্ত হয়ে ঘরবাড়ি-দোকান ভাঙচুর করে। এ সময় এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে বন বিভাগের কর্মীদের ওপর হামলা করে। এতে দুই পক্ষেই আহত হয়।’

কালিয়াকৈর রেঞ্জের কর্মকর্তা মনিরুল করিম বলেন, স্থানীয় কাউন্সিলর আবুল কাশেম তার দলবল নিয়ে আমাদের কর্মচারীদের উপর হালমা চালিয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

অভিযোগ বিষয়ে জানতে কাউন্সিল আবুল কাশেমের ব্যক্তিগত মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

আরও পড়ুন...

বন্দরে দৈনিক বিজয় পত্রিকার ৮ম বর্ষপূতি উপলক্ষ্যে আলোচনা ও কেক কেটে উৎযাপিত

নিউজ ব্যাংক ২৪. নেট : ঢাকা থেকে প্রকাশিত দৈনিক বিজয় পত্রিকার ৮ম বর্ষপূর্তি উপলক্ষ্যে কেক কাটা …