7 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / প্রতিবেদন / করোনা পরিস্থিতিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর খাদ্যসামগ্রী বিতরণ

করোনা পরিস্থিতিতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট এর খাদ্যসামগ্রী বিতরণ

 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : করোনা পরিস্থিতিতে হতদরিদ্র শ্রমজীবী মানুষের মাঝে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার পক্ষ থেকে রবিবার ৫ই এপ্রিল বিকাল ৩ টায় সংগঠনের গাবতলী-পুলিশ লাইন কার্যালয় থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এসময়ে উপস্থিত ছিলেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, সহ-সভাপতি হাসনাত কবীর, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তার।

এ সময়ে নেতৃবৃন্দ বলেন, গার্মেন্টস মালিকরা সরকারি নির্দেশনা মানছে না। করোনা পরিস্থিতিতে সরকারি ছুটি বাড়ানো হলেও গার্মেন্টস খোলা রাখায় লক্ষ লক্ষ শ্রমিক পরিবহন বন্ধের মধ্যে সারাদেশ থেকে ঝুঁকি নিয়ে ঢাকা-নারায়ণগঞ্জ আসে। এতে করোনা সংক্রমণ ঝুঁকি অনেক বেড়ে গেল। বিকেএমইএ, বিজিএমইএ কারণেই অসহায় শ্রমিকরা বিপদগ্রস্থ হয়েছে। পরিশেষে গতকাল বিকেএমইএ, বিজিএমইএ ছুটির কথা বললেও ততক্ষণে ক্ষতি যা হওয়ার তা হয়ে গেছে। নির্দেশনা না মেনে আজ নারায়ণগঞ্জে অনেক গার্মেন্টস চলেছে। এরই মধ্যে অনেক গার্মেন্টসে শ্রমিক ছাঁটাই করা হয়েছে। ফতুল্লায় অ্যাডভান্স ওয়ার্ল্ড লিমিটেডে ১৮০ জন, গাবতলী আমানা নীট লিমিটেডে ১৫০ জন ছাঁটাই করা হয়েছে। এই মহামারির বিপদের সময় বেআইনি ছাঁটাই নৈরাজ্য তৈরি করার শামিল। নেতৃবৃন্দ ছাঁটাইকৃতদের চাকরিতে পুনর্বহাল, অবিলম্বে শ্রমিকদের বেতন পরিশোধ, সরকারি বন্ধের সাথে সঙ্গতি রেখে সবেতন ছুটি দেয়ার দাবি জানান।

নারায়ণগঞ্জের দরিদ্র শ্রমজীবীদের এলাকাগুলোতে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রম চলবে।

আরও পড়ুন...

নিখোঁজের ২১ দিনেও খোঁজ মেলেনি সুমাইয়ার ! 

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জ সদর মডেল থানাধীন শহীদনগর ডিয়ারা (ব্যাংক কলোনী) এলাকার  হাছিনা বেগমের …