9 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / জাতীয় / ১ আগস্ট থেকে পুনরায় চালু হবে ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথ- রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন

১ আগস্ট থেকে পুনরায় চালু হবে ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথ- রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন

নিউজ ব্যাংক ২৪. নেট :  পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের কারণে গত ৪ ডিসেম্বর থেকে বন্ধ রয়েছে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল। বাংলাদেশ রেলওয়ে চার মাসের জন্য বন্ধের ঘোষণা দিলেও ট্রেন চলাচল শুরু হতে যাচ্ছে প্রায় নয় মাস পর।

আগামী ১ আগস্ট থেকে পুনরায় চালু হবে এ রুট। মঙ্গলবার ২৫ জুলাই ঢাকা-নারায়ণগঞ্জ রেলপথ পরিদর্শনে গিয়ে এ তথ্য জানিয়েছেন রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, ঢাকা সিটি করপোরেশনের এলাকার অনেকগুলো রেল ক্রসিং উন্নয়ন, ঢাকা-নারায়ণগঞ্জ ডাবল লাইন রেলপথ নির্মাণ প্রকল্পের ঠিকাদার প্রত্যাহারসহ বিভিন্ন কারণে সময় মতো রেলপথটির কাজ শেষ করে লাইনটি পুনরায় চালু করতে কিছুটা বিলম্ব হচ্ছে। আমরা ১ আগস্ট থেকে ঢাকা-নারায়ণগঞ্জ রুটে ট্রেন চলাচল শুরু করে দেব। একইসঙ্গে নতুন করে ঠিকাদার নিযুক্ত করার প্রক্রিয়া শুরু হয়েছে বলেও জানান মন্ত্রী। দ্রুততম সময়ের মধ্যে রেলপথটি ডাবল লাইনে উন্নীত করে ট্রেন চলাচল সক্ষমতা বাড়ানো হবে।

এ সময় নূরুল ইসলাম সুজন আরও বলেন, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত পরীক্ষামূলকভাবে ট্রেন চলাচল শুরু করা হবে। পরবর্তীতে প্রধানমন্ত্রী সুবিধাজনক সময়ে রেলপথটি উদ্বোধন করবেন। এছাড়া আগামী সেপ্টেম্বর-অক্টোবর নাগাদ দোহাজারী-কক্সবাজার রেলপথ উদ্বোধন করা হবে বলে জানান তিনি।

আরও পড়ুন...

নতুন করে আরও ৮ হাজার রোহিঙ্গা দেশে ঢুকেছে: পররাষ্ট্র উপদেষ্টা

নিউজ ব্যাংক ২৪. নেট : নতুন করে মিয়ানমার থেকে প্রায় ৮ হাজার রোহিঙ্গা বাংলাদেশে প্রবেশ …