7 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / সারাদেশ / রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, এপিবিএন সদস্য গুলিবিদ্ধ

রোহিঙ্গা ক্যাম্পে গোলাগুলি, এপিবিএন সদস্য গুলিবিদ্ধ

নিউজ ব্যাংক ২৪. নেট : কক্সবাজারে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সঙ্গে আরসা সন্ত্রাসীদের গোলাগুলিতে মো. শাহরাজ (২৫) নামের এক এপিবিএন সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। এদিকে উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমার থেকে যুদ্ধফেরত এক আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করেছে এপিবিএন।

রবিবার ভোরে উখিয়া উপজেলার মধুরছড়া ৪-এক্সটেনশন নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এফ-ব্লকে এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ এপিবিএন সদস্য মধুরছড়া পুলিশ ক্যাম্পে সিপাহি পদে কর্মরত।

৮ এপিবিএনের অধিনায়ক অতিরিক্ত উপমহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল বলেন, ভোরে উখিয়ার মধুরছড়া ৪-এক্সটেনশন রোহিঙ্গা ক্যাম্পের এফ-ব্লকে এপিবিএন পুলিশের ৯ জন সদস্য নিরাপত্তায় নিয়োজিত ছিলেন। একপর্যায়ে ক্যাম্পের কাঁটাতারের সীমানার বাইরে থেকে ৩০ থেকে ৩৫ জন সদস্য প্রবেশ করে এপিবিএন সদস্যদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে এপিবিএন সদস্যরাও পাল্টা গুলি ছুড়ে। গোলাগুলির একপর্যায়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়। উভয়পক্ষের গোলাগুলিতে সন্ত্রাসীদের ছোড়া গুলিতে মো. শাহরাজ নামের এপিবিএন পুলিশের এক সদস্য গুলিবিদ্ধ হন। এতে তার ডান উরু ও ডান হাতের আঙুল আঘাতপ্রাপ্ত হয়।

এডিআইজি বলেন, গোলাগুলি থেমে গেলে গুলিবিদ্ধ এপিবিএন সদস্যকে উদ্ধার করে উখিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলছে বলে জানান মোহাম্মদ ইকবাল।

এদিকে কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমার থেকে যুদ্ধফেরত এক আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) সদস্যকে গ্রেপ্তার করেছে এপিবিএন। এ সময় তার কাছ থেকে ৫০ রাউন্ড গুলিসহ দুটি রাইফেল উদ্ধার করা হয়।

গত শনিবার রাত দেড় ১টার দিকে ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এম-৩৫ ব্লকের সাব মাঝি নূর আলমের চায়ের দোকানসংলগ্ন বাঁশের ব্রিজের ওপর থেকে তাকে আটক করা হয়। আটক মোহাম্মদ ইলিয়াস (২৬) উখিয়ার ১১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ-১৫ সাব ব্লকের বাসিন্দা মৃত হাসান আহমদের ছেলে। রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মো. ইকবাল বলেন, সম্প্রতি মিয়ানমারের গৃহযুদ্ধ থেকে ফেরত একজন আরসা সন্ত্রাসীকে দুটি রাইফেল ও ৫০ রাউন্ড গুলিসহ আটক করা হয়। তাকে অস্ত্র-গুলিসহ থানায় হস্তান্তর করা হবে। উখিয়া থানার ওসি শামীম হোসেন বলেন, তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হবে।

আরও পড়ুন...

কুষ্টিয়ার শীর্ষ চরমপন্থি লাল্টু সহযোগীসহ যশোরে আটক অস্ত্র, গুলি ও ম্যাগাজিন উদ্ধার

নিউজ ব্যাংক ২৪. নেট : নিষিদ্ধ ঘোষিত চরমপন্থি সংগঠন বিপ্লবী কমিউনিস্ট পার্টির খুলনা বিভাগীয় সামরিক …