8 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / শীর্ষ সংবাদ / মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ‘‘র‌্যাব সেবা সপ্তাহ” উদযাপনে র‌্যাব-১১ কর্র্র্তৃক শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে ‘‘র‌্যাব সেবা সপ্তাহ” উদযাপনে র‌্যাব-১১ কর্র্র্তৃক শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ

 

নিউজ ব্যাংক ২৪ ডট নেট : সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন কর্তৃক “র‌্যাব সেবা সপ্তাহ” পালন উপলক্ষ্যে ০১ জানুয়ারি ২০২১ তারিখ হতে ১১ জানুয়ারি ২০২১ তারিখ পর্যন্ত র‌্যাব-১১, আদমজীনগর, নারায়ণগঞ্জ কর্তৃক বিভিন্ন কর্মসূচী হাতে নেয়া হয়েছে। এগুলোর মধ্যে জুম্মার সময় দোয়া মাহফিল, এতিম শিশুদের মধ্যে খাদ্য বিতরণ, বৃক্ষ রোপণ কর্মসূচী, রক্তদান কর্মসূচী, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, দুস্থ্যদের মাঝে খাদ্য বিতরণ এবং দরিদ্র ও প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান কর্মসূচী উল্লেখযোগ্য।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার ৭ই জানুয়ারি ২০২১ তারিখ সকাল ১১.০০ ঘটিকায় শীতার্তদের মাঝে এক হাজার শীতবস্ত্র বিতরণ করা হয়। আদমজীনগর, নারায়ণগঞ্জে র‌্যাব-১১ এর সদর দপ্তরে এবং আড়াইহাজারে অত্র ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল খন্দকার সাইফুল আলম, পিবিজিএম, পিবিজিএমএস উক্ত শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থেকে র‌্যাব-১১ এর অন্যান্য অফিসার ও সদস্যদের সহায়তায় এক হাজার দুস্থ্য ও অসহায় শীতার্ত ব্যক্তির মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

উল্লেখ্য যে, ‘‘র‌্যাব সেবা সপ্তাহ” উদযাপনে গৃহীত উল্লেখযোগ্য কর্মসূচীর অংশ হিসেবে গত ১লা জানুয়ারি ২০২১ তারিখ, শুক্রবার জুম্মার সময় র‌্যাব-১১, আদমজীনগর, নারায়ণগঞ্জ কর্তৃক র‌্যাব-১১ এর দায়িত্বপূর্ণ এলাকার ৫টি মসজিদে স্বাধীনতার মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করার মধ্য দিয়ে “র‌্যাব সেবা সপ্তাহ” এর কার্যক্রম শুরু করা হয়।

এছাড়া গত ২রা জানুয়ারি ২০২১ তারিখ র‌্যাব-১১ এর তত্ত্বাবধানে ৩টি এতিমখানায় পাঁচ শতাধিক এতিম শিশুদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচী, গত ৪ঠা জানুয়ারি ২০২১ তারিখ সকাল ১১ ঘটিকায় র‌্যাব-১১ এর দায়িত্বপূর্ণ এলাকার বিভিন্ন গুরত্বপূর্ণ স্থান ও সড়কে বিভিন্ন ফলজ ও ঔষধি বৃক্ষরোপণ কর্মসূচী এবং গত ৫ই জানুয়ারি ২০২১ তারিখ সকাল ১১ ঘটিকায় স্বেচ্ছায় র‌্যাব সদস্যদের রক্তদান কর্মসূচী পালন করা হয়। “র‌্যাব সেবা সপ্তাহ” পালনের অংশ হিসেবে আগামী ১০ই জানুয়ারি ২০২১ তারিখ রবিবার পাঁচ শতাধিক দুস্থ্যদের মাঝে খাদ্য বিতরণ এবং ১১ জানুয়ারি ২০২১ তারিখ সোমবার দরিদ্র ও প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান কর্মসূচী পালন করা হবে। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গঠনে ভবিষ্যত র‌্যাবের উপর অর্পিত আইন শৃঙ্খলা রক্ষার দায়িত্ব পালনের পাশাপাশি এই ধরনের জনকল্যাণমূলক কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

আরও পড়ুন...

না’গঞ্জে ৩১ কেজি গাঁজা সহ ৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

নিউজ ব্যাংক ২৪. নেট : র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জ এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানা এলাকা …