7 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / প্রতিবেদন / মানবতার ফেরিওয়ালা কাউন্সিলর আব্দুল করিম বাবু

মানবতার ফেরিওয়ালা কাউন্সিলর আব্দুল করিম বাবু

নিউজ ব্যাংক ২৪ ডট নেট :  মানুষের ভালোবাসা যিনি সমাজ সেবার মাধ্যমে অর্জন করেছেন সেইতো প্রকৃত মানবতার উদাহরণ।  মহান উদারতাময় মন আছে এমন ব্যক্তি বর্তমানে পাওয়া সুভাগ্যের ব্যাপার।  আর সেই ব্যক্তিটি যদি হয় নিঃশ্বার্থ একজন জনপ্রতিনিধি তাহলে তো কথা নেই। উন্নয়ন এবং সেবার মত মৌলিক চাহিদা পূরণে মানুষের পাশে যিনি সর্বদা থাকেন সেইসব জনপ্রতিনিধিদের কথা মানুষ যুগ যুগ মনে রাখে।  এমনই এক বাস্তব উদাহরণ হচ্ছে নাসিক ১৭নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু। তিনি এমন একজন জনপ্রতিনিধি যিনি তার ১৭নং ওয়ার্ড এর অসহায় মানুষের মাঝে বর্তমান মহামারি করোনা পরিস্থিতিত্বে ত্রাণ সামগ্রী যতেষ্ট পরিমাণ বিতরণ করে এখন পাশ্ববর্তী ওয়ার্ডগুলোতেও বিতরণ করছে ব্যাপক হারে। এই সকল জনপ্রতিনিধিদের কথা মানুষ চিরকাল মনে রাখবে মানবতার ফেরিওয়ালা হিসেবে।

সূত্রমতে নাসিক কাউন্সিলর আব্দুল করিম বাবু তার নির্বাচনী এলাকা ১৭নং ওয়ার্ড ছাড়াও সম্প্রতি তিনি করোনা ক্ষতিগ্রস্ত ১৮নং ওয়ার্ড এবং ১৫নং ওয়ার্ডের কিছু এলাকায় অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করে তিনি সর্ব মহলে হয়েছেন প্রশংসিত। মহানুববতায় তিনি ৩৬জন কাউন্সিলরের মধ্যে সবচেয়ে ব্যতিক্রম। কোন এমন কাউন্সিলর রয়েছেন যিনি নিজ ওয়ার্ড রেখে অন্য এলাকার মানুষের দূর সময়ে পাশে দাড়াবে।

১৫নং ওয়ার্ডের নতুন জিমখানা এলাকায় তিনি নিজ অর্থায়ণে ত্রাণ বিতরন করেন গত শুক্রবার ১৭ই এপ্রিল বিকেলে। এ সময় কাউন্সিলর আব্দুল করিম বাবু সাঙবাদিকের প্রশ্নের জবাবে বলেন, সত্যিকার অর্থে আমি এই ত্রাণ দেওয়ার মালিক না,  দেওয়ার মালিক একমাত্র আল্লাহ। সৃষ্টির সেরা জীব হচ্ছে মানুষ। আর  এই মা জাতীকে আমি অনেক সম্মাণ করি। এই মা জাতীরা না খেয়ে আছে আমি যখন ফেইজবুকের মাধ্যমে জানতে পারলাম, তখন আমার মনের মধ্যে খুবই কষ্ট লাগলো। এই মা জাতীকে আল্লাহ সৃষ্টি না করলে আমি বাবু হয়তো সৃষ্টি হতাম না। এই মা জাতীরা নিজে না খেয়ে, পেটে খাবার না দিয়ে আমাদের খাইয়ে মানুষ করেছে। সেই মায়েরা না খেয়ে আছে। সেই কষ্টকে সহ্য করতে না পেরে আমি এই উদ্যোগ নিয়েছি। আমাকে ১৫নং,১৬নং,১৮নং সহ বন্দর ও দেওভোগ থেকে যেখান থেকে আমাকে ফোন করে আমি ফোন নাম্বার দিয়ে তার ঘরে খাবার পৌছে দেই। এটা আমার নৈতিক দায়িত্ব, একজন দেশের সচেতন নাগরিক হিসেবে এটা আমার দায়িত্ব। পাশাপাশি আমিতো জনপ্রতিনিধি আছিই। জনপ্রতিনিধির কাজ হচ্ছে জনগনের সেবাকরা, তাই সেবাই হচ্ছে আমার ধর্ম।

দেশের বর্তমান এমন পরিস্থিতিত্বে এমন বহু নামি-দামি জনপ্রতিনিধি রয়েছে যারা ঘরের কোণে কনো ব্যাঙ হয়ে হোম কোয়ারেনটাইনে লকডাউন করে নিজেকে মৃত্যুর হাত থেকে বাচিয়ে রেখেছে কাপুরুষের ন্যায়। আবার সেই সব জনপ্রতিনিধিদের মুখে শোনা যায় রাজনীতির নীতির বাক্য। অপর দিকে মৃত্যুকে  জয় করে দেশের এই ক্লান্তিলগ্নে যারা মানুষের পাশে রয়েছেন তারাই প্রকৃত জনগনের বন্ধু, জনপ্রতিনিধি।

আরও পড়ুন...

নিখোঁজের ২১ দিনেও খোঁজ মেলেনি সুমাইয়ার ! 

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জ সদর মডেল থানাধীন শহীদনগর ডিয়ারা (ব্যাংক কলোনী) এলাকার  হাছিনা বেগমের …