12 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / শীর্ষ সংবাদ / মহেশখালীতে ৫০ জলদস্যুর আত্মসমর্পণ

মহেশখালীতে ৫০ জলদস্যুর আত্মসমর্পণ

নিউজ ব্যাংক ২৪. নেট : চট্টগ্রাম ও কক্সবাজার জেলার উপকূলীয় অঞ্চলের ১২টি সন্ত্রাসী বাহিনীর ৫০ জন জলদস্যু দেশি ও বিদেশি অস্ত্রসহ আত্মসমর্পণ করেছেন। এদের মধ্যে ৪৯ জন পুরুষ এবং একজন নারী জলদস্যু রয়েছেন। এই ৫০ জলদস্যুর মধ্যে তিনজন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত জলদস্যু। জানা গেছে, অস্ত্র ছেড়ে এখন তারা স্বাভাবিক জীবনে ফেরার অঙ্গীকার করেছেন।

বৃহস্পতিবার ৩০ মে চট্টগ্রামের পতেঙ্গা র‌্যাব-৭-এর এলিট মিলনায়তনে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের কাছে অস্ত্র জমা দিয়ে তারা আত্মসমর্পণ করেন। র‌্যাব-৭-এর সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মো. শরীফ-উল-আলম জানান, শর্তহীনভাবে চট্টগ্রাম ও কক্সবাজার জেলার উপকূলীয় অঞ্চলের ১২টি বাহিনীর ৫০ জন জলদস্যু আত্মসমর্পণ করেছেন।

তিনি আরো জানান, জলদস্যুরা ৩৫টি একনলা বন্দুক, ১৮টি এসবিবিএল, ১৭টি ওয়ানশুটার গান, একটি দুইনলা বন্দুক, একটি পিস্তল, একটি রিভলবার, তিনটি বিদেশি পিস্তল, একটি এসএমজি ও দুটি এয়ারগানসহ ৯০টি অস্ত্র ও চারটি ওয়াকিটকি জমা দিয়েছে। এছাড়া গুলি ও কার্তুজ জমা দিয়েছেন ২৮৩ রাউন্ড।

২০১৮ এবং ২০২০ সালে চট্টগ্রাম ও কক্সবাজারের উপকূলীয় অঞ্চলের ৭৭ জন জলদস্যুর সফল আত্মসমর্পণ অন্য জলদস্যুদের মধ্যে ইতিবাচক প্রভাব ফেলে। বাঁশখালী, চকরিয়া, পেকুয়া, মহেশখালী ও কুতুবদিয়া অঞ্চলের জলদস্যুরা তাদের দস্যুজীবনের অবসান ঘটিয়ে স্বাভাবিক জীবনে ফিরে আশার আকাক্সক্ষা প্রকাশ করেন। এবার জলদস্যুদের এই আত্মসমর্পণও সমাজে ভালো প্রভাব ফেলবে বলে জানিয়েছেন স্থানীয়রা।

আরও পড়ুন...

না’গঞ্জে ৩১ কেজি গাঁজা সহ ৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

নিউজ ব্যাংক ২৪. নেট : র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জ এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানা এলাকা …