8 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / সংগঠন সংবাদ / নিত্যপণ্যের দাম কমানো ও গ্যাস- বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে না’গঞ্জে বাম জোটের সমাবেশ ও মিছিল

নিত্যপণ্যের দাম কমানো ও গ্যাস- বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহারের দাবিতে না’গঞ্জে বাম জোটের সমাবেশ ও মিছিল

নিউজ ব্যাংক ২৪. নেট : চাল, তেলসহ নিত্যপণ্যের দাম কমানো, গ্যাস- বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার ও সারাদেশে হামলা- হয়রানীর প্রতিবাদে শনিবার ২৫ ফেব্রুয়ারি বিকাল ৪ টা ৩০ মিনিট সময় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

বাম জোটের সমন্বয়ক ও জেলা সিপিবির সভাপতি হাফিজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলা কমিটির সদস্য সেলিম মাহমুদ, সিপিবির জেলা সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, বাসদনেতা এস এম কাদির, সাইফুল ইসলাম শরীফ , সিপিবিনেতা আব্দুল হাই শরীফ, ইকবাল হোসেন প্রমুখ।

নেতৃবৃন্দ বলেন, বাজারে এমন কোন জিনিস নেই, যার দাম ক্রমাগত বাড়ছে না। বাজার সিন্ডিকেট নিয়ন্ত্রণে সরকার সম্পূর্ণ ব্যর্থতার পরিচয় দিয়েছে। মানুষের আয় বাড়েনি। ফলে তাদের খাবার কমিয়ে দিতে হচ্ছে। শতকরা ৬৮ ভাগ মানুষ খাবার কিনতে হিমশিম খাচ্ছে। উচ্চ দ্রব্যমূল্যের চাপে মানুষ যখন দিশেহারা, তখন আবার নির্বাহী আদেশে সরকার গ্যাস- বিদ্যুতের দাম বাড়িয়েছে। সরকার বলছে, প্রতি মাসে দাম সমন্বয় করা হবে অর্থাৎ দাম বাড়াবে। সরকারের দুর্নীতি, ভুলনীতির দায় জনগন নেবে কেন? শুধুমাত্র গত ১২ বছর ধরে কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্রগুলোর মালিকদের ক্যাপাসিটি চার্জ বাবদ ৯৬ হাজার কোটি টাকা দেয়া হয়েছে। আজ সেটার দায় জনগনের উপর চাপিয়ে দেয়া হচ্ছে। এটি কোনভাবে মেনে নেয়া যায় না।

নেতৃবৃন্দ আরো বলেন, সরকারের চরম ফ্যাসিবাদী দু:শাসনে মানুষের জীবন দুর্বিসহ। সভা- সমাবেশে বাধা, হামলা স্বাভাবিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। ডিজিটাল নিরাপত্তা আইন নামক কালো আইনে বিরোধী মত-পথ দমন করা হচ্ছে। দেশটাকে পুলিশী রাষ্ট্রে পরিনত করা হয়েছে। নেতৃবৃন্দ ফ্যাসিবাদী দু:শাসন হটাতে রাজপথে লড়াই জোরদার করার জন্য জনগনের প্রতি উদাত্ত আহ্বান জানান।

আরও পড়ুন...

পবিত্র ঈদে মিলাদুন্নবী (স:) উপলক্ষে নিতাইগঞ্জ ট্রাক স্ট্যান্ড ও ডাইলপট্টি লেবার শ্রমিক- কর্মচারীদের উদ্যোগে মিলাদ, দোয়া ও রান্না খাবার বিতরণ

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জে বিশ্বনবী হযরত মুহাম্মদ (স:) এর শুভ জন্মদিন পবিত্র ঈদে …