9 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / শীর্ষ সংবাদ / চাঞ্চল্যকর স্কুল শিক্ষক ও মণিপুরী সম্প্রদায়ের নেতা হত্যা মামলার ১জন ওয়ারেন্টভুক্ত আসামী র‌্যাব-১১ কর্তৃক গ্রেফতার

চাঞ্চল্যকর স্কুল শিক্ষক ও মণিপুরী সম্প্রদায়ের নেতা হত্যা মামলার ১জন ওয়ারেন্টভুক্ত আসামী র‌্যাব-১১ কর্তৃক গ্রেফতার

নিউজ ব্যাংক ২৪. নেট : র‍্যাব-১১, সদর কোম্পানী, নারায়নগঞ্জ এর অভিযানে “মৌলভীবাজার জেলার কমলগঞ্জ এর চাঞ্চল্যকর স্কুল শিক্ষক ও মণিপুরী সম্প্রদায়ের নেতা রবীন্দ্র কুমার সিংহ হত্যা মামলার” একজন ওয়ারেন্টভুক্ত দীর্ঘদিন পলাতক আসামী গ্রেফতার করে।


র‌্যাব-১১, আদমজীনগর, নারায়ণগঞ্জ এর মিডিয়া অফিসার এএসপি মোঃ মোশারফ হোসেন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে গণমাধ্যমে জানান, মৌলভীবাজার জেলার কমলগঞ্জে কমলগঞ্জ উপজেলার মণিপুরী সম্প্রদায়ের নেতা ও বাঘাছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রবীন্দ্র কুমার সিংহ (৪০) গত ২৩ অক্টোবর ২০১২ইং রাতে পূজা মন্ডপ থেকে সিএনজি অটোরিক্সা করে নিজ বাড়ীতে যাচ্ছিলেন। বাড়ী ফেরার পথে উপজেলার নোয়াগাঁও নামক স্থানে পৌছলে অজ্ঞাতনামা দুর্বৃত্তরা মোটরসাইকেলে করে এসে সিএনজি অটোরিক্সা থামিয়ে ভিকটিম রবীন্দ্র কুমার সিংহ’কে গুলি করে হত্যা করে। এই নিয়ে এলাকায় চাঞ্চল্যর সৃষ্টি হয়।

নৃশংস ও চাঞ্চল্যকর এই হত্যাকান্ডের প্রেক্ষিতে গত ২৫ অক্টোবর ২০১২ ইং তারিখ বৃহস্পতিবার নিহতের আত্মীয় (স্ত্রীর ভাই) উজ্জল কুমার সিংহ বাদী হয়ে অজ্ঞাতনামা তিন জনের বিরুদ্ধে কমলগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। চাঞ্চল্য সৃষ্টিকারী এই হত্যার পর নিহতের শোকাহত পরিবারকে শান্তনা জানাতে তৎকালীন জাতীয় সংসদের চিফ হুইপ মো: আব্দুস শহীদ এমপি নিহতের বাড়ি কমলগঞ্জ এর ইসলামপুর ইউনিয়নের কালারা বিল যান এবং গভীর দু:খ প্রকাশ করেন। পুলিশ মামলাটি তদন্তকালে উক্ত সিএনজি অটোরিক্সার চালককে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করেন। পরবর্তীতে পুলিশ তদন্তে প্রাপ্ত আসামী মোঃ শাহ আলম (৫৮)’সহ আরোও ৫ জনকে দোষী সাব্যস্ত করে তাদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। নৃশংস এই হত্যাকান্ডের পর থেকে উক্ত আসামী আত্মগোপনে ছিল।

এই নৃশংস এই হত্যাকান্ডের ঘটনার সাথে জড়িত গ্রেফতারী পরোয়ানাভূক্ত পলাতক আসামীকে গ্রেফতারের লক্ষ্যে র‍্যাব-১১, সদর কোম্পানি, নারায়ণগঞ্জ এর একটি চৌকশ গোয়েন্দা টীম যথাযথ গুরুত্বের সঙ্গে তার অবস্থান সনাক্ত পূর্বক গ্রেফতারের চেষ্টা করেন। পরবর্তীতে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে চাঞ্চল্যকর হত্যা মামলার গ্রেফতারী পরোয়ানাভূক্ত পলাকত আসামী শাহ আলম (৫৯), পিতা-মৃত শরীফ মিয়া, শ্রীপুর, থানা-কমলগঞ্জ, জেলা-মৌলভীবাজার’কে সনাক্ত ও তার অবস্থান নিশ্চিত হয়ে ১৪/০৯/২০২৩ ইং তারিখ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানাধীন ভূঁইগড় (সাইনবোর্ড) এলাকা হতে আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারকৃত আসামী মোঃ শাহ আলম (৫৯) বিরুদ্ধে নিন্মে বর্ণিত মামলাগুলো রয়েছেঃ ১। মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার এফআইআর নং-১৫, তারিখ- ২৫/১০/২০১২ ইং; ধারা-৩০২/৩৪ পেনাল কোড-১৮৬০; এই মামলায় সে তদন্তে প্রাপ্ত আসামী, ২। মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল থানার এফআইআর নং-১৬/২৫৯, তারিখ- ২৪ ডিসেম্বর, ২০০৯; ধারা- ১৯(ধ) ১৮৭৮ সালের অস্ত্র আইন; এই মামলায় সে এজাহারে অভিযুক্ত এবং ৩।মৌলভীবাজার জেলা কমলগঞ্জ থানার এফআইআর নং-১৫/৬৭, তারিখ-৩০ জুন, ২০০৮; ধারা- ৩৮০/৪৬৭/৪১১ পেনাল কোড-১৮৬০; এই মামলায়
সে এজাহারে অভিযুক্ত।
গ্রেফতারকৃত আসামী’কে পরবর্তী আইনানুগ কার্যক্রমের জন্য মৌলভীবাজার জেলার কমলগঞ্জ থানার নিকট হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন...

না’গঞ্জে ৩১ কেজি গাঁজা সহ ৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

নিউজ ব্যাংক ২৪. নেট : র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জ এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানা এলাকা …