7 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / রাজনীতি / এই জাতির প্রয়োজনে বিএনপির প্রতিষ্ঠা হয়েছিলো- এড. সাখাওয়াত

এই জাতির প্রয়োজনে বিএনপির প্রতিষ্ঠা হয়েছিলো- এড. সাখাওয়াত

নিউজ ব্যাংক ২৪. নেট : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র ৪৬ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও যুবদল নেতা শহীদ শাওনের ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

রবিবার ১লা সেপ্টেম্বর বিকেলে বাংলাদেশ হোসিয়ারী সমিতি কমিউনিটি সেন্টার প্রাঙ্গনে বিএনপি নারায়ণগঞ্জ মহানগরের আয়োজনে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা অনুষ্ঠানে মহানগর বিএনপির সদস্য সচিব এডভোকেট আবু আল ইউসুফ খান টিপুর সঞ্চালনায় সভাপতিত্ব করেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এডভোকেট মো. সাখাওয়াত হোসেন খান।

সভাপতির বক্তব্যে এড. সাখাওয়াত বলেন, এই জাতির প্রয়োজনে বিএনপির প্রতিষ্ঠা হয়েছিলো। যেখানেই আওয়ামী লীগের ব্যর্থতা সেখানেই জিয়াউর রহমানের সফলতা। ১৯৭৫ সালে বাংলাদেশের কি অবস্থা হয়েছিল সেটা আপনারা জানেন। সেই অবস্থার প্রেক্ষিতেই দেশের আপামর জনগণ এবং সিপাহী জনতার বিপ্লবের মাধ্যমে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে ক্ষমতায় এনেছিলো। জিয়াউর রহমান দেশের প্রয়োজনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল গঠন করেছিলো। এই বাংলাদেশকে উন্নত রাষ্ট্র হিসেবে গঠন করার জন্য ১৯ দফার ভিত্তিতে একটি বিপ্লব সংগঠিত করে কৃষি, শিল্প সহ সকল ক্ষেত্রে উন্নতির শিখড়ে নিয়ে গেছে।

তিনি আরও বলেন, আপনারা জানেন আমাদের দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ১৯৯১ সালে একান্তভাবে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করেছিলেন এবং বিএনপি হচ্ছে এ দেশের বহুদলীয় প্রতিষ্ঠাতা। গত ১৬ বছর যেভাবে দেশের মানুষকে নিষ্পেষিত করা হয়েছে, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের দলই এই নিষ্পেষিত মানুষের পাশে ছিলো এবং মানুষের অধিকার নিয়ে কথা বলেছে। এজন্য দলের অনেক নেতাকর্মী ও সমর্থককে শাহাদাত বরণ করতে হয়েছে। গত দুই বছর পূর্বে দলীয় কর্মসূচী পালন করতে ২নং রেল গেইটে অবস্থান করলেও আমাদের সেটা করতে দেওয়া হয় নি। বরং পুলিশ নির্বিচারে আমাদের উপর গুলি করেছে। এতে অনেক নেতাকর্মী আহত হয়েছে এবং যুবদল কর্মী শাওন মারা গিয়েছে। আমাদের নেতৃবৃন্দ একটা কথাই বলেছেন, আপনারা ধৈর্য্য ধরুন, জনগণের পাশে থেকে তাদের মন জয় করুন। যারা অপকর্ম করবে তাদের বিরুদ্ধে দলীয়ভাবে ব্যবস্থা গ্রহন করা হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, এড. জাকির হোসেন,  এড. সরকার হুমায়ুন কবীর, জেলা বিএনপির  মাসুকুল ইসলাম রাজিব, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক, যৃগ্ম আহ্বায়ক আনোয়ার হোসেন আনু, যুগ্ম আহ্বায়ক ফতেহ মোঃ রেজা রিপন, যুবদল নেতা মাজহারুল ইসলাম জোসেফ, সদর থানা বিএনপির সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক এড. আনোয়ার প্রধান, বন্দর থানা বিএনপির শাহেনশাহ, মহানগর বিএনপির সদস্য ডাঃ মুজিবুর রহমান, এড. রফিক আহমেদ সহ বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া, তারেক রহমানের দীর্ঘায়ু এবং সুস্বাস্থ্য ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, আরাফাত রহমান কোকো এবং যুবদল নেতা শহীদ শাওনের রূহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ওলামা দলের হাফেজ মো. মামুন।

আরও পড়ুন...

নিতাইগঞ্জে রাজিব ও নয়নের উদ্যোগে জাকির খানের শুভ জন্মদিন পালণ

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জ জেলা ছাত্র দলের সাবেক সফল সভাপতি জাকির খানের ৫১তম …