12 Kartrik 1431 বঙ্গাব্দ ০৯-১২-২০২২
Home / শীর্ষ সংবাদ / আড়াইহাজারে মহাসড়কে ডাকাতির ঘটনায় পুলিশ কর্তৃক ৬জন ডাকাত দেশীয় অস্ত্রসহ গ্রেফতার

আড়াইহাজারে মহাসড়কে ডাকাতির ঘটনায় পুলিশ কর্তৃক ৬জন ডাকাত দেশীয় অস্ত্রসহ গ্রেফতার

নিউজ ব্যাংক ২৪. নেট : নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার থানা পুলিশ কর্তৃক বিশেষ অভিযানে মহাসড়কে ব্যারিকেড দিয়ে ডাকাতির ঘটনায় জড়িত ডাকাত দলের ৬ জন সদস্য গেফতারসহ ডাকাতির কাজে ব্যবহৃত অস্ত্রশস্ত্র ও লুন্ঠিত মালামাল উদ্ধার করা হয়।

রবিবার ১৭ সেপ্টেম্বর দুপুরে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস কনফারেন্সের মাধ্যমে পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল (পিপিএম) বার সাংবাদিকদের জানান, গত ১৫ সেপ্টেম্বর দিবাগত রাতে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার মহাসড়কে একটি স্বসস্ত্র ডাকাত দল যথাক্রমে মোঃ মাহাবুব, আহসান উল্লাহ ও মোঃ জাহিদুল করিমকে দেশীয় অস্ত্রের মুখে অবরোধ করে মোটর সাইকেল, মোবাইল ফোন, নগদ টাকা ও হাত ঘড়ি ছিনিয়ে নেওয়ার অভিযোগে পরদিন ১৬ সেপ্টেম্বর ভিকটিম মোঃ মাহাবুব বাদী হয়ে আড়াইহাজার থানায় মামলা নং-২৩ তাং- ১৬/০৯/২৩ খ্রিঃ, ধারা -৩৯৫/৩৯৭ পেনাল কোড রুজু করে। অভিযোগের প্রেক্ষিতে আড়াইহাজার থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ হুমায়ুন কবির মোল্লা’র নেতৃত্বে আড়াইহাজার থানার অফিসার ফোর্সসহ একটি বিশেষ অভিযান পরিচালনা করেন। বিশেষ অভিযানে আসামী সজিব (২৮), জুয়েল (২৫), বাদল (২৫), আমজাদ (২৬), রাকিব (১৯) ও মমিন (২৬) দ্বয়দের গ্রেফতার করেন।

গ্রেফতারের বিষয়ে পুলিশ জানায়, ডাকাতির ঘটনায় জড়িত ডাকাত দলের সদস্য আসামী জুয়েল’কে ১ টি খেলনা পিস্তলসহ প্রথমে গ্রেফতার করে পুলিশ। এরপর তাকে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, অপর আসামী সজিব লুন্ঠিত মোটরসাইকেলসহ ডেমরা থানা এলাকায় অবস্থান করছে।তার দেয়া তথ্যের ভিত্তিতে ডেমরা থানা পুলিশের সহায়তায় আসামী সজিবের বাসায় গেইট খোলার জন্য অনুরোধ করলে তারা প্রথমে উচ্চস্বরে চিৎকার ও চেচামেচি করে। একপর্যায়ে আসামী ১। মোঃ মিনহাজুল আবেদীন ফাহিম, ২। মোঃ নাইমুর রহমান, ৩। মোঃ হাসিবুল হাসান ও ৪। সজিব গেইট খুলে লোহার শাবল ও লাঠিসোঁটাসহ পুলিশের উপর অতর্কিত হামলা করে। উক্ত হামলায় তিনজন কনস্টেবল গুরুত্বর জখম হয় এবং কং/৮২৯ মকবুল হোসেনের হাতে থাকা শর্টগানে আসামীরা লোহার শাবল দিয়ে বারি মেরে ভেঙ্গে ফেলে। পরবর্তীতে কং/১৩৬১ রফিকুল ইসলাম নিজের জান, সরকারী কাজে বাধা দান ও সরকারী সম্পত্তি রক্ষার জন্য তার নামে ইস্যুকৃত শর্টগান হতে ১ রাউন্ড ফায়ার করলে আসামী মোঃ মিনহাজুল আবেদীন ফাহিম এর ডান পায়ে হাটুর উপরে লেগে গুলিবিদ্ধ হলে তাকে ঢাকা িমেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হয়। বর্তমানে তার অবস্থা স্বাভাবিক।

উক্ত ঘটনায় আড়াইহাজার থানার পুলিশ বাদী হয়ে ঢাকা ডেমড়া থানায় মামলা নং-৪৪ তাং-১৭/০৯/২৩ খ্রিঃ ধারা-১৮৬/৩৩২/৩৩৩/৩০৭/৩৫৩/৩৪ পেনাল কোড রুজু হয়।পরবর্তীতে গুরুত্বর আহত পুলিশ সদস্যরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করে। উক্ত ডাকাতির ঘটনায় জড়িত আসামী জুয়েল, বাদল, আমজাদ, রাকিব ও মমিনদের নারায়ণগঞ্জ ও নরসিংদীর বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতাকৃত আসামীদের কাছ থেকে ১টি টিভিএস ১২৫ সিসি মোটর সাইকেল, ২টি মোবাইল, ২টি হাত ঘড়ি, ৪টি রামদা, ১টি খেলনা পিস্তল এবং নগদ ৭ হাজার টাকা উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

প্রাথমিক তদন্তে জানাযায়, ধৃত আসামীরা প্রায় সময়ই ঢাকা-চট্টগ্রাম, ঢাকা- সিলেট ও পূর্বাচল তিনশ ফিট মহাসড়কে ডাকাতি করে থাকে। ধৃত আসামীরা দেশীয় অস্ত্রসহ রাস্তায় কলাগাছ ফেলে ব্যারিকেড দিয়ে ভিকটিম মোঃ মাহাবুব, আহসান উল্লাহ ও মোঃ জাহিদুল করিম দের ভয়ভীতি দেখিয়ে তাদের কাছ থেকে ১টি মোটর সাইকেল, ৪টি মোবাইল ফোন ও ৩টি হাত ঘড়ি এবং নগদ ৩৭ হাজার টাকা লুন্ঠন করে নিয়ে যায়। গ্রেফতাকৃত আসামীদের পরবর্তী কার্যক্রমের জন্য আদালতে প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুন...

না’গঞ্জে ৩১ কেজি গাঁজা সহ ৩ জন মাদক ব্যবসায়ী গ্রেফতার

নিউজ ব্যাংক ২৪. নেট : র‌্যাব-১১, সিপিসি-১, নারায়ণগঞ্জ এর অভিযানে নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও থানা এলাকা …